শেষ তিন সেকেন্ডে একটি গোলেই শিরোপা হাতছাড়া

শেষ তিন সেকেন্ডে একটি গোলেই শিরোপা হাতছাড়া

শেয়ার করুন

f15f4f26e7ef596da6144e2c305495c2-hockeyস্পোর্টস ডেস্ক:

ভারতকে ৫-৪ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির শুরুটা দারুণভাবে করেছিল বাংলাদেশ। শিরোপাজয়ের অন্তিম লড়াইয়েও খেলার ফলাফল থাকল সেই একই ব্যবধানের। শিরোপা নির্ধারণীতে ম্যাচে তীরে এসে তরী ডুবালো স্বাগতিকরা!

৫-৪ গোলে স্বাগতিকদের হারিয়ে শিরোপা আনন্দে ভাসলো ভারত। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আশরাফুল ইসলাম, আর ম্যান অব দ্য টুর্নামেন্ট বাংলাদেশ অধিনায়ক রোমান সরকার।

খেলা শেষে আবেগী চিত্রই বলে দেয় শিরোপা জয়ের জন্য কতটা ব্যাকুল ছিলেন আশরাফুল-রোমান-রাব্বিরা। মাত্র ৩ সেকেন্ডের ব্যবধানে গোল খেয়ে হারলে কোনো সান্ত্বনাই যে মন মানাতে পারে না তার নিরব সাক্ষী নীল টার্ফের এ চিত্রটি।

গ্রুপ পর্বের রোমাঞ্চকর ম্যাচে এই ভারতকেই ৫-৪ গোলে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ যুব হকি দল। ফাইনালেও সামনে পেল একই প্রতিপক্ষ। একই ব্যবধানের ফলাফল দেখলেন দর্শকরা, তবে জয়টা ভারতের পক্ষে।

হাড্ডাহাড্ডই আর উত্তেজনায় ভরপুর এ খেলায় প্রথমার্ধ্বে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতীতে যায় বাংলাদেশ। যার শুরুটা করে দেন স্বাগতিক অধিনায়ক রোমান সরকার।

বিরতীর পর ভালোভাবেই খেলায় ফেরে ভারত।হারদিক সিং ও কনজেনফবেংয়ের সুবাদের ভারতের স্কোর লাইন হয় ৪-৩। ম্যাচ শেষ হওয়ার ঠিক ছয় মিনিট আগে মাহবুবের গোলে ৪-৪-এ সমতায় ফিরলে আবারো উতসবে মাতে লাল-সবুজরা।

তবে ভাগ্যদেবী এদিন এ ম্যাচের চিত্রটি হয়তো আগেই সাজিয়ে রেখেছিলেন। তাইতো ম্যাচ শেষের ৩ সেকেন্ড শিভম আনন্দের ফিল্ড গোলে জয়ের উল্লাসে মাতে ভারত।

ফাইনালে ভারতের বিপক্ষে হেরে শিরোপা অধরা থেকে গেলেও পুরো টুর্নামেন্টজুড়ে দারুণ নৈপুণ্য দেখিয়ে নজর কেড়েছেন বাংলাদেশের তরুণ হকি খেলোয়াড়রা। তাই আক্ষেপ কিছুটা হলেও কম দর্শকদের।