রাতে মহারণে নামছে রিয়াল-যুভেন্তাস

রাতে মহারণে নামছে রিয়াল-যুভেন্তাস

শেয়ার করুন

14944375835810স্পোর্টস ডেস্ক :

ইউরোপিয় ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার দ্বৈরথে রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস। ওয়েলসের কার্ডিফ সিটির মিলেনিয়াম স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে এই ফাইনাল ম্যাচ।

অপেক্ষা মহারণের। ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় এই লড়াইয়ে  শিরোপা এবার যাবে কোন শহরে- ২১ বছর পর ইতালির তুরিনে নাকি টানা দ্বিতীয়বারের মত স্পেনের রাজধানী মাদ্রিদে? বিশ্বজুড়ে অগণিত ফুটবল ভক্তদের আলোচনায় আবর্তিত হচ্ছে এই জিজ্ঞাসা।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য নতুন করে সেজেছে ওয়েলসের রাজধানী কার্ডিফ। প্রস্তুত মঞ্চ। এখন অপেক্ষা বল গড়ানোর। তবে, নিজ শহরের এই ম্যাচে এখনো অনিশ্চিত রিয়াল উইঙ্গার গ্যারেথ বেল।

মাঠের লড়াইয়ে এবারের ফাইনাল পাচ্ছে অন্যমাত্রা। ফুটবলের বাকী লড়াই দুই দলের স্ট্রাইকারের মধ্যে হলেও এবারের লড়াই একজন স্ট্রাইকার আর একজন গোলকিপারের মধ্যে। একদিকে সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার রিয়ালের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো আর অন্যদিকে বুড়ো বয়সে অজেয় গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

অবশ্য এগিয়ে আছেন রোনালদো। বুফনের গোল বরাবর করা ৬টি শটের মধ্যে ৫টিতেই সফল হয়েছেন এই পর্তুগিজ। তবে এবারের চ্যাম্পিয়ন্স লিগের ১১ টি ম্যাচের মধ্যে ৮ টিতেই কোন গোল খাননি বুফন।

ফাইনালের আগে জিদানের কপালে একটু চিন্তার ভাঁজ ফেলেছে গ্যারেথ বেলের ইনজুরি। চোট জর্জরিত বেল এ মৌসুমে এখনো লড়াই করে চলেছেন ইনজুরির সাথে। তবে রিয়ালের যে সমৃদ্ধ রিজার্ভ বেঞ্চ, তাতে বেলের অভাব বেশ ভালোভাবেই সামাল দেয়ার কথা জিদানের। কারণ তার দল যে রয়েছে সময়ের সেরা ফর্মে। তাই অনেকটাই এগিয়ে থেকে দুয়োদেসিমা জয়ের স্বপ্নে বিভোর রোনালদো-মার্সেলোরা। আর মড্রিচ-ইসকোর বিশ্বসেরা মধ্যমাঠও জিদানকে ভরসা যোগাচ্ছে।

সেরা ফর্মে থাকলেও জিদান এগিয়ে রাখলেন না নির্দিষ্ট কাউকে। বললেন, ফুটবল দলীয় খেলা। এখানে কেউ এগিয়ে নেই। জিততে হলে সবাইকে ভাল খেলতে হবে। আমি নির্দিষ্ট একজনের উপর নির্ভর করি না।

কিন্তু যুভেন্তাস কোচ বললে, রোনালদোকে রুখতে যুদ্ধ প্রস্তুতি নিবে তার দল। সুযোগ পেলে রোনালদো কয়েক সেকেন্ডর মধ্যে বিপদ ঘটিয়ে দিবে।

এদিকে রোনালদো আছেন ৯ গোল করে এবারের চ্যাম্পিয়ন্স লিগের গোলের হিসেবে দ্বিতীয় স্থানে। তাই ফাইনালে গোল করে ১০ গোল করে শীর্ষে থাকা মেসিকে রুখতে চাইবে।

তবে শিরোপা কি রেকর্ড ১২ বারের মত রিয়ালের ঘরে যাবে নাকি তৃতীয় বারের মত যুভেন্তাসের ঘরে যাবে জানা যাবে শনিবার রাতেই। অপেক্ষা এক ধ্রুবদি ফাইনালের।