রংপুরকে হারিয়ে কোয়ালিফায়ারের পথে ঢাকা

রংপুরকে হারিয়ে কোয়ালিফায়ারের পথে ঢাকা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

শুরুতে এভিন লুইস ও মেহেদি মারুফের সেঞ্চুরি পার্টনারশিপ। পরে রাহি-সাকিব ও ব্রাভোদের বুদ্ধিদীপ্ত বোলিং। সবমিলিয়ে বিপিএলে বুধবারের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪২ রানে হারিয়েছে ঢাকা ডাইনামাইটস। সঙ্গে কোয়ালিফায়ারও প্রায় নিশ্চিত করেছে ঢাকা। তবে, টানা ৪ ম্যাচ হেরে কোয়ালিফায়ারের আশা ছোট হয়ে গেছে রংপুরের জন্য।

ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়ে এসেই বাজিমাত করলেন ক্যারিবীয় ওপেনার এভিন লুইস। তার ব্যাটিং তান্ডবে খড়কুটোর মতো উড়ে যায় রংপুরের বোলাররা। ৫৪ বলেই ঢাকার স্কোরবোর্ডে ১০০ রান।

ওপেনিংয়ে লুইস আর মেহেদি মারুফের ১০৩ রানের পার্টনারশিপেই ৭ উইকেটে ১৮৮ রান করে ঢাকা। টেবিলের শীর্ষে থাকা ঢাকার ১২০ রানই আসে বাউন্ডারি ও ওভারবাউন্ডারিতে।

ম্যাচ সেরা লুইস ৭৫ ও মারুফ করেন ৪০ রান।এছাড়াও ২৯ রান আসে সাকিবের ব্যাট থেকে। তবে ইনিংসের শুরুতে ঢাকা যেভাবে রান তুলেছে, শেষটা সেভাবে না হওয়ায় আফসোফ করেছেন সাকিব।

বড় টার্গেটে, রংপুরে ব্যাটিং লাইনেও পরিবর্তন আসে। তবে, ওপেনিং আসা আফ্রিদির প্রথম ওভারের তৃতীয় বলে আউট হতাশায় ডোবায় রংপুরকে।

আফ্রিদির ঐ পথেই হাঁটেন আরো ৫ ব্যাটসম্যান। সঙ্গে ম্যাচ থেকেও পরোপুরি ছিটকে যায় রংপুর।

৪৬ রানে ৬ উইকেট হারানো রংপুরের, পরাজয়ের ব্যাবধান কমে জিয়াউর রহমানের ৬০ ও সোহাগ গাজীর ৩৬ রানে। রাহি ৩টি ও সাকিব নেন ২টি উইকেট।