যুব বিশ্বকাপে বিশাল জয় পেলো বাংলাদেশ

যুব বিশ্বকাপে বিশাল জয় পেলো বাংলাদেশ

শেয়ার করুন
Sports (2)
ক্রীড়া ডেস্ক।।
যুব বিশ্বকাপে আরব আমিরাতকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সংযুক্ত আরব আমিরাত ১৪৮ রানে অলআউট হয়। জবাবে খেলতে নেমে বৃষ্টির বাধার পরও ৬১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে শনিবার ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৯ উইকেটে বিশাল জয় নিয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠল রকিবুল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ।
যদিও তাদের জন্য বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু ‘চ্যাম্পিয়ন’ বাংলাদেশ জয়ের রাস্তাটা গড়ে রেখেছিল আগেভাগেই।
মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যুবা বোলারদের তোপে ১৪৮ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন পুনিয়া মেহরা। ধ্রুব পারাসারের উইলো থেকে আসে ৩৩।
একটা সময় অবশ্য ৩ উইকেটেই ৮৩ রান তুলে ফেলেছিল আরব আমিরাত। সেখান থেকে হঠাৎ ধস নামান রিপন মন্ডল-তানজিদ হাসান সাকিবরা। ৬৫ রানে শেষ ৭ উইকেট হারায় আমিরাত।
বাংলাদেশের হয়ে রিপন মন্ডল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও আশিকুর জামান। রাকিবুল হাসান আর আরিফুল ইসলামের শিকার একটি করে।
লক্ষ্য মাত্র ১৪৯ রান। ওপেনিং জুটিই সহজ জয়ের ভিত গড়ে দেয় বাংলাদেশকে। মাহফিজুল ইসলাম আর ইফতিখার হোসেন উদ্বোধনী জুটিতে তোলেন ৮৬ রান। ইফতিখার ৩৭ করে আউট হওয়ার পর হঠাৎ শুরু হয় জোর বৃষ্টি।
সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে।
চার গ্রুপের শীর্ষ দুটি করে দল জায়গা পেয়েছে সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে। বাংলাদেশ, ভারত, ইংল্যান্ডের সঙ্গে শেষ আটে ওঠা বাকি পাঁচ দল হলো দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।
প্রতি গ্রুপের বাকি দুটি করে দল লড়বে প্লেট কোয়ার্টার-ফাইনালে।
শেষ আটের লাইনআপ
বাংলাদেশ-ভারত
ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা
শ্রীলঙ্কা-আফগানিস্তান
পাকিস্তান-অস্ট্রেলিয়া
আগামী শনিবার সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে গত আসরের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।