মেসি জাদুতেই জয়

মেসি জাদুতেই জয়

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

অবসর ভেঙ্গে জাতীয় দলে ফেরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির গোলেই বিশ্বকাপ বাছাইপর্বে জয় পেল আর্জেন্টিনা। উরুগুয়েকে ১-০ গোলে পরাজিত করেছে এডগার্দো বাউজার শিষ্যরা। এর ফলে উরুগুয়েকে শীর্ষস্থান থেকে হটিয়ে স্থানটি দখল করে নিয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুয়েনস আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে উরুগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। আর ম্যাচটিতে মেসির করা একমাত্র গোলেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে তারা। কোচ হিসেবে তাই বাউজার শুরুটাও হল জয় দিয়েই।

1142892orgআর্জেন্টিনা দলে এবার ছিলেন না গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো ও পাস্তেরো। তবে এবারই প্রথমবারের মতো মেসির সঙ্গে খেলা সুযোগ পেয়েছিলেন পাওলো দিবালা। যদিও তার দুর্ভাগ্য দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

হাইভোল্টেজ এ ম্যাচটি শুরু থেকেই বেশ জমে উঠেছিল। চোটের কারণে মেসি খেলবেন না এমন একটা সংশয় থাকলেও শেষ পর্যন্ত তিনি খেলেছেন পুরোটা ম্যাচই। যদিও তার ক্লাব বার্সেলোনা চাইছিল না তিনি খেলুক। অন্যদিকে মেসিকে আর্জেন্টিনা দলে স্বাগত জানাতে সমর্থকরা পুরোটা সময়ই মেসি মেসি ধ্বনিতে মুখরিত করে রেখেছিল স্টেডিয়াম।

মেসির সঙ্গে আক্রমণভাগে দিবালা ভালোই খেলছিলেন। ম্যাচের ৩০ মিনিটে অনেক দূর থেকে তার নেওয়া শটে বল পোস্টে লেগে গোলরক্ষকের গা ছুঁয়ে ফেরত আসে। এরপর ৪০তম মিনিটে মেসি ফাঁকায় বল পেয়ে শট নিলেও তা ব্যর্থ হয়।

তবে ৪২তম মিনিটে দলকে আর হতাশ করেননি মেসি। তাকে ঘিরে ধরে রাখা ভিড়ের মধ্যে থেকে অসাধারণ এক শট নেন মেসি। বলটি উরুগুয়ের ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়। দুর্দান্ত এই গোলের ফলেই শেষ পর্যন্ত জয় নিশ্চিত হয় মেসির দলের।

এরপরেই উরুগুয়ের লুইস সুয়ারেজ দলকে সমতায় ফেরানোর সুযোগ পেলেও শট নিতে দেরি করে ফেলেন। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে আর্জেন্টিনা দলের জন্য দিবালার দ্বিতীয় হলুদ কার্ড দুঃসংবাদ বয়ে আনে। যার ফলে আর্জেন্টিনা ১০ জনের দলে পরিণত হয়।

তাতেও খুব একটা দমে যাননি মেসি। ৫৪তম মিনিটে আকেটি দুর্দান্ত শট নেন তিনি। তবে বলটি জালে ঢোকার মুহূর্তেই কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক মুসলেরা। শেষের দিকে উরুগুয়ে আক্রমণের ধার বাড়িয়ে দিলেও গোল পরিশোধে ব্যর্থই হয়। ফলে মেসিরা ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।

অন্য ম্যাচে ব্রাজিল ইকুয়েডরকে হারিয়েছে ৩-০ গোলে। গত ৩৩ বছরের মধ্যে ইকুয়েডরের মাঠে ব্রাজিলের এটাই প্রথম জয়।

এই জয়ের ফলে আর্জেন্টিনা ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে। উরুগুয়ে, কলম্বিয়া ও ইকুয়েডরের পয়েন্ট সমান ১৩। ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্ট ১২। আর চিলির অর্জিত পয়েন্ট ১০।