মেসির জোড়া গোলে বার্সার জয়, নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

মেসির জোড়া গোলে বার্সার জয়, নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বড় জয়

শেয়ার করুন

5148স্পোর্টস ডেস্ক :

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয় পেয়েছে বার্সেলোনা। বুধবার রাতে মেসির জোড়া গোলে তারা ৪-২ গোলে হারিয়েছে টটেনহামকে। অপর ম্যাচে নেইমারের হ্যাটট্রিকে পিএসজি ৬-১ গোলে জিতেছে রেড স্টারের বিপক্ষে। আর নাপোলির কাছে ১-০ গোলে হেরেছে লিভারপুল।

স্প্যানিশ লিগে নিজেদের সেভাবে খুজে না পেলেও চ্যাম্পিয়ন্স লিগে ঠিক পথেই আছে বার্সা। জয়ের ধারাবাহিকতা ধরে রাখার মিশনে প্রতিপক্ষের মাঠ, লন্ডনের ওয়েম্বলিতে শুরুতে এগিয়ে যায় অতিথিরা। দ্বিতীয় মিনিটে কৌতিনিয়োর গোলে লিড পায় তারা। ২৮ মিনিটে দারুণ ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন বার্সার রাকিতিচ।

২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার অব্যহত রাখে বার্সা। এসময় দুই মিনিটের ব্যবধানে মেসির দুটি শট পোস্টে লেগে ফেরত আসলে গোল বঞ্চিত হতে হয় কাতালানদের।  ৫২ মিনিটে টটেনহামের হ্যারি কেইন গোল করে ব্যবধান কমান।

এর ৪ মিনিট পর ঠিকই গোলের দেখা পান এমএল টেন। ম্যাচে নিজের প্রথম গোল করে উল্লাসে ভাসান দলকে। ৬৬ মিনিটে টটেনহাম আবার ব্যবধান কমানোর সুযোগ পান এরিক লামেলার কল্যাণে।

আর খেলার শেষ মূহুর্তে মেসি নিজের দ্বিতীয় গোল করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন। এই জয়ে দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

অপর ম্যাচে, প্যারিসে নেইমার ঝলকে পিএসজির কাছে কোন পাত্তাই পায়নি রেড স্টার। প্রতিপক্ষের মাঠে পিএসজি জিতেছে ৬-১ গোলে। যেখানে হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। পিএসজির বড় জয়ের গোল উৎসবে যোগ দেন কিলিয়ান এমবাপে-এদিনসন কাভানি।

এই হ্যাটট্রিকের মধ্যদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ব্রাজিলিয়ানদের মধ্যে কাকার ৩০ গোলের রেকর্ড স্পর্শ করেন নেইমার।

এদিকে, গ্রুপের অন্য ম্যাচে লিভারপুলকে ১-০ গোলে হারানো নাপোলি দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে।