মেসিদের কোচকে ইউনাইটেডে চান রুনি

মেসিদের কোচকে ইউনাইটেডে চান রুনি

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

প্যারিস সেইন্ট জার্মেইঁতে বছরটা ভালো যাচ্ছে না মৌরিসিও পচেত্তিনোর। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে তার দল। যদিও লিগে দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে এগিয়ে ১২ পয়েন্টে। তবুও তাতে সন্তুষ্ট নন দলটির সমর্থকরা। তাদের যে চ্যাম্পিয়ন্স লিগটা প্রয়োজন!

তাই কোচেও বদল চাইছেন অনেকে। এমনিতেও ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন পচেত্তিনো, এমন গুঞ্জন অনেকদিনের।

তাকে কোচ হিসেবে চান ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ও বর্তমানে ডার্বি কাউন্টির কোচ ওয়েন রুনিও। এই আর্জেন্টাইনকে লম্বা সময়ের দায়িত্ব দেওয়ার পক্ষে তিনি।

রুনি বলেছেন, ‘আমার মনে হয় পচেত্তিনো প্রিমিয়ার লিগে ভালো কাজ করেছে, সে লিগটা সম্পর্কে জানে। টটেনহ্যাম ও সাউদাম্পটনে সে অনেক তরুণ খেলোয়াড় নিয়ে এসেছে। আমি পচেত্তিনোকে দায়িত্ব দিয়ে তাকে সময় দেওয়ার পক্ষে।’

‘এখন কোচদের ক্লাবের জন্য তাদের পরিকল্পনা বাস্তবয়ান করতে সময় দরকার। আমার মতে পচেত্তিনো সেরা কোচদের একজন। সে জানে সেরা খেলোয়াড়দের সঙ্গে কীভাবে কাজ করতে হয়, তরুণদের সঙ্গেও। ’

২০১৩-১৪ মৌসুমে প্রিমিয়ার লিগের ক্লাব সাউদাম্পটনের কোচ ছিলেন পচেত্তিনো। ক্লাবটিতে ২৩ ম্যাচেম ম্যাচ, ১৮ ড্র ও ১৯টিতে হেরে যায় তার দল। এরপর টটেনহ্যামের দায়িত্ব নেন তিনি, ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত এখানে ছিলেন তিনি।