মুশফিকের আউটেই আফসোস

মুশফিকের আউটেই আফসোস

শেয়ার করুন

253807নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের চেয়ে ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ২২১ রান। ৩১ রানে উইকেটে আছেন সাকিব আল হাসান। আর নাইটওয়াচ ম্যান শফিউল আছেন শূণ্য রানে।

প্রথম দিনের মত দ্বিতীয় দিনটিও বাংলাদেশের জন্য দারুণ হতে পারত। যদি না শেষ বেলায় মুশফিক আউট হতেন। সাকিব মুশফিক যখন উইকেটে থিতু হযে গেছেন আর দিনের খেলা শেষ হতে মাত্র ১৫ বল বাকী তথনই মুশফিক আউট হয়ে গেলেন ৪৮ রান করে।

253808চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের ইনিংসের শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। দলীয় ২৯ রানে প্যাভিলিয়নে ফেরেন ইমরুল কায়েস ও মুমিনুল হক। দুটি উইকেটই নেন মঈন আলী। দ্বিতীয় সেশনে মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে হাল ধরেন তামিম ইকবাল।  তৃতীয় উইকেটে ৯০ রানের জুটি ভাঙে মাহমুদউল্লাহর ৩৮ রানের আউটে। লাঞ্চ বিরতির আগের ওভারে আউট হয়ে যান তিনি।

এরপর তামিম ও মুশফিক দারুন খেলতে থাকেন। তামিম তুলে নেন ক্যারিয়ারে ১৯তম অর্ধশতক। কিন্তু অর্ধশতককে শতকে রূপ দেয়ার আগেই ৭৮ রানে ফিরে যান তিনি। যাবার আগে মুশফিকের সঙ্গে গড়েন কার্যকর ৪৪ রানের জুটি। বাংলাদেশে রান তখন ১৬৩।

এর পর মুশফিক ও সাকিব আশা জাগানিয়া ব্যাট করতে থাকেন। দুজনে মিলে গড়ে তোলেন ৫৮ রানের জুটি। দিনের খেলা যখন শেষের পথে তখনই আউট হন মুশফিক। তবে সাকিব ও শফিউল বাকিসময়ে আর কোন অঘটন হতে দেয়নি। শেষ পর্যন্ত ইংল্যান্ডের ইনিংস থেকে ৭২ রান দুরে থেকে দ্বিতীয় দিন শেষ করে টাইগাররা।

এরআগে ইংল্যান্ড আগের দিনের ৭ উইকেটে ২৫৮ রানের সঙ্গে আরো ৩৫ রান যোগ করে ২৯৩ রানে অলআউট হয়। প্রথম দিনে পাঁচ উইকেটে পাওয়া মিরাজ এদিন আরো এক উইকেট নেন।