মুজিব বর্ষ উপলক্ষে যশোরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা

মুজিব বর্ষ উপলক্ষে যশোরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা

শেয়ার করুন

khela pic 2।। তামান্না ফারজানা, যশোর ।।

জাতির জনকের জন্ম শতবার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে যশোরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃজেলা মহিলা বাস্কেটবল প্রতিযোগিতা। আজ বিকালে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় যশোর স্টেডিয়ামের বাস্কেটবল গ্রাউন্ডে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগীতার উদ্বোধন করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে¡ আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাউথ এশিয়ান বাস্কেটবল এসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল এ কে সরকার , পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ ও অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।
প্রতিযোগিতায় স্বাগতিক যশোরসহ আটটি দল অংশ গ্রহণ করছে। ‘ক’ গ্রুপে রয়েছে চাঁদপুর, রাজশাহী, দিনাজপুর ও খুলনা। ‘খ’ গ্রুপে খেলছে চট্টগ্রাম, যশোর, গাজীপুর ও ঢাকা জেলা। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে প্রতিযোগিতার সেমিফাইনালে। চার অক্টোবর অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল।
আজ উদ্বোধনী খেলায় যশোর জেলা ক্রীড়া সংস্থার আউটডোর ও ইনডোর মাঠে ছয়টি খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলাগুলো জয় পেয়েছে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, চাঁদপুর, যশোর জেলা। এছাড়া ঢাকার বাইরে প্রথম বারের মত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ায় কেক কাটা হয়। এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা, বাস্কেটবল ফেডারেশন ও জেলা ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা হয়। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে যশোর বাস্কেটবল ফেডারেশনকে ৪ লাখ টাকার চেক প্রদান করেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন। জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি চেক গ্রহণ করেন।