মিরপুর টেস্টে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

মিরপুর টেস্টে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

শেয়ার করুন

Mirpur test

ক্রীড়া ডেস্ক।।

বৃষ্টির কারণে শেষ পর্যন্ত চলমান মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন ম্যাচ রেফারি। আজ (৫ ডিসেম্বর) দ্বিতীয় দিন মাত্র ৬ ওভার ২ বল মাঠে গড়িয়েছে। সেটাও লাঞ্চ বিরতির পর। এরপর যে খেলা বন্ধ হয়েছে, তা আর মাঠে গড়ায়নি।

ফলে দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তানের স্কোর দাঁড়িয়েছে ২ উইকেটের বিনিময়ে ১৮৮ রান। এর মধ্যে ৭১ রান নিয়ে ব্যাট করছেন পাক অধিনায়ক বাবর আজম ও ৫২ রানে অপরাজিত আজহার আলি। আগামীকাল তৃতীয় দিন তারা আবারও ব্যাটিংয়ে নামবেন।

লাঞ্চের পর খেলা শুরু হলে, দিনের প্রথম বল করতে এগিয়ে আসেন পেসার খালেদ আহমেদ। মোকাবিলা করেন বাবর আজম। অবশ্য দিনের প্রথম বলেই বাউন্ডারি দিয়ে শুরু করেন পাকিস্তান অধিনায়ক।

এর আগে মিরপুরে সকাল থেকে চলছিল মেঘ-রোদ আর বৃষ্টির লুকোচুরি খেলা। একবার বৃষ্টি নামে তো আরেকবার রোদ এরপর আবারও মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। খানিক পরই নামছে বৃষ্টি। এমন লুকোচুরি খেলার ফলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা লাঞ্চের আগে মাঠেই গড়ানো হয়নি।

সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। সর্বশেষ বেলা ১১টা ২০ মিনিটে খেলা শুরুর ঘোষণা দিয়েছিলেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল। কিন্তু আবারও বৃষ্টি নামায় শেষ পর্যন্ত খেলা আর শুরুই করা যায়নি।

শুধু তাই নয়, ম্যাচ রেফারি এবং আম্পায়াররা মিলে আগেভাগেই লাঞ্চ বিরতি ঘোষণা করে দেন। অর্থাৎ কোনো বল না গড়িয়েই প্রথম সেশন শেষ হয়ে গেলো দ্বিতীয় দিনের। লাঞ্চ বিরতির পর বৃষ্টি থেমে যাওয়া এবং মাঠ উপযোগী থাকায় ১২টা ৫০ মিনিটে খেলা শুরু করা হয়।