মাদ্রিদের কোন ক্লাব যাচ্ছে ফাইনালে?

মাদ্রিদের কোন ক্লাব যাচ্ছে ফাইনালে?

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

বুধবার রাতে আবারও মাদ্রিদ ডার্বি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে একই শহরের চিরপ্রতিপক্ষ দল রিয়াল ও অ্যাটলেটিকো। বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শুরু হবে এই ম্যাচ। প্রথম লেগে অবশ্য ৩-০ গোলে জিতে ফাইনালে এক পা দিয়েই রেখেছে রিয়াল।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে দুই গোলের ব্যবধান ঘুচিয়ে এখানো কোন দল জিততে পারেনি। তাই অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে আজকের ম্যাচটি  এক প্রকার অস্ভব মিশন। অবশ্য এ সব মাথায় রেখেই হোম ম্যাচে নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছেন কোচ দিয়েগো সিমিওনে।

এদিকে  চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে কোনও ক্লাব পরপর দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। সেমিফাইনালের বাঁধা টপকানোর আগে বাড়তি সতর্ক রিয়াল। তবে সাম্প্রতিক ফর্ম জন্ম দিতে পারে নতুন ইতিহাসের। কেননা  চ্যাম্পিয়ন্স লিগের শেষ দুই ম্যাচে সাত গোল পেয়েছে লস ব্লাঙ্কোসরা। তার মধ্যে ক্রিস্টিয়ানো রোনাল্দোর আবারো ফর্মে ফেরা।

তবে রিয়াল তিন গোলে এগিয়ে থাকলেও আত্মতুষ্ট হয়ে পড়ছেন না কোচ জিনেদিন জিদান। লা লিগায় সবশেষ ম্যাচে রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়রা মাঠে নামলেও পুরো শক্তি নিয়েই দল সাজাবেন জিজু। অন্য দিকে জয়ের আশা ছাড়ছেন না অ্যাটলেটিকো কোচও।

‘‘আমাদের নিজেদের সেরাটা দিতে হবে। আটলেটিকো গোল করার মরিয়া চেষ্টা করবেই। আমরাও তৈরি। আরও গোল করতে চাই এই ম্যাচে।’’
অনেকের মনে হতে পারে আমাদের জেতা অসম্ভব। কিন্তু আমরা সেটা মনে করছি না,’’

এদিকে নতুন মাইলফলক স্পর্শ করার জন্য রিয়াল মাদ্রিদ দলের ও রোনালদোর জন্য প্রয়োজন আরো দুটি গোল। ৫শ গোলের রেকর্ড গড়বে রিয়াল।  আর ব্যক্তিগত গোলে রোনালদো ১২ গোল নিয়ে মেসিকে ছাপিয়ে চলে যাবেন এই মৌসুমের শীর্ষে।