মর্যাদার লড়াইয়ে মোহামেডানকে হারিয়ে দিল আবাহনী

মর্যাদার লড়াইয়ে মোহামেডানকে হারিয়ে দিল আবাহনী

শেয়ার করুন

indexনিজস্ব প্রতিবেদক :

ঢাকা প্রিমিয়ার লিগে মর্যাদার লড়াইয়ে বিকেএসপিতে মোহামেডানকে ২৭ রানে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী। অন্যম্যাচে ভিক্টোরিয়ার বিপক্ষে ১১৯ রানে জিতেছে প্রাইম দোলেশ্বর। আর ফতুল্লায় খেলাঘরকে ২৮ রানে হারিয়েছে রূপগঞ্জ।

বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১০৩ রানে আউট হন আবাহনীর সাদমান। তার ব্যাট থেকে আসে ২৮ রান। একপ্রান্ত আগলে রাখা আরেক ওপেনার লিটন কুমার ফেরেন ব্যক্তিগত ১৩৫ রানে। এরপর ওয়ান ডাউনে নামা শান্তর ব্যক্তিগত ১১০ রান ও শুভাগত হোমের অপরাজিত ৪৮ রানের সুবাদে আবাহনীর সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ৩৬৬ রান। তাইজুল  নেন ৩ উইকেট।

জবাবে শুরুটা ভাল করতে পারেনি মোহামেডান। দলীয় ১২ রানে অভিষেককে হারায় তারা। এরপর দলীয় ৩৮ রানের মধ্যে আউট হন সামসুল ও রনি তালুকদার।

এই প্রাথমিক বিপর্যয়ের সামাল দেন মিডল অর্ডারে নামা চ্যারিথ আসালঙ্কা ও রকিবুল হাসান। আসালঙ্কা ৬৩ রানে আউট হলেও একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন রকিবুল। তিনি ১৩৮ বলে ১৯০ রান করে আউট হন। তার এই স্কোরটি ‘লিস্ট এ’ ক্রিকেটে ব্যক্তিগত সবোর্চ্চ রানের রেকর্ড। ১৭ টি বাউন্ডারি ও ১০ টি ওভার বাউন্ডারি খেলেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে মোহামেডানের সংগ্রহ দাড়ায় ৯ উইকেটে ৩৩৯ রান। মেনন শর্মা নেন ৫ উইকেট।