বড় ব্যর্থতা নিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শুরু মেয়েদের

বড় ব্যর্থতা নিয়েই বিশ্বকাপ প্রস্তুতি শুরু মেয়েদের

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

অধিনায়কের কথার মান সেভাবে রাখতে পারলেন না বাংলাদেশ নারী দলের বোলাররা। আগে ব্যাট করে ৩১০ রানের বিশাল লক্ষ্য দিল ইংল্যান্ড নারী দল, ওই লক্ষ্যে খেলতে নেমে ২০১ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশের মেয়েরা।

নিউজিল্যান্ডের লিনক্লনে সোমবার টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় ইংল্যান্ড। লউরেন উইলফিল্ড হিল ও টমি বিয়াওমোন্ট গড়েন ৮১ রানের জুটি। ৪৯ বলে ৩৮ রান করে ঋতু মণির বলে টমি সাজঘরে ফেরত গেলে এই জুটি ভেঙে যায়। ৪৩ বলে ৫৫ রান করে নাহিদা আক্তারের বলে আউট হন হিল।

ইংলিশদের পক্ষে সেঞ্চুরি তুলে নেন ন্যাট সাইভার। ৯ চারে ১০১ বলে ১০৮ রান করা এই ব্যাটসম্যানকে বোল্ড করেন রুমানা আহমেদ। ৯ উইকেট হারিয়ে ৩১০ রান করে থামে ইংল্যান্ডের মেয়েরা।

বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৪৯ রান দিয়ে ৩ উইকেট নেন নাহিদা আক্তার।

৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১০ রানে থামে ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়েছেন নাহিদা আক্তার, দুটি করে উইকেট সুরাইয়া আজমিন ও রিতু মনির। একটি করে উইকেট নিয়েছেন রুমানা আহমেদ ও লতা মণ্ডল। স্কিভারের পরম আরাধ্য উইকেটটা গেছে রুমানার ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে বলতে গেলে এক প্রান্তে একাই আগলে রেখেছিলেন নাহিদা আক্তার। নিজের মতো রান তুলেছেন, আর দেখেছেন সতীর্থদের আসা-যাওয়ার মিছিল।

৪৯.৪ ওভারে ২০১ রান তুলেই থেমে যায় বাংলাদেশ। নাহিদ ছাড়া শুধু ওপেনার শামিমা সুলতানাই ৩০ ছাড়ানো স্কোর করতে পেরেছেন (৩৩), বাকিরা ২০ রানও পেরোতে পারেননি।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ন্যাট স্কিভার, ফ্রিয়া ডেভিস ও চার্লি ডিন, একটি করে উইকেট হিদার নাইট, কেট ক্রস ও সোফিয়া ডাঙ্কলির।

২ মার্চ পাকিস্তানের মেয়েদের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবেন বাংলাদেশের মেয়েরা।