বিশ্বকাপ বাছাইপর্বে স্পেন, ইতালির জয়

বিশ্বকাপ বাছাইপর্বে স্পেন, ইতালির জয়

শেয়ার করুন

 স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাইপর্বে স্পেন ও ইতালি সম্ভাব্য জয় পেয়েছে। ইতালি ৪-০ গোলে লিখটেনস্টেইনকে আর স্পেন একই ব্যবধানে হারিয়েছে মেসিডোনিয়াকে। তবে গ্যারেথ বেলের ওয়েলসকে ১-১ গোলে আটকে দিয়েছে সার্বিয়া। ইউরো অঞ্চলে এছাড়াও জয় পেয়েছে ক্রোয়েশিয়া, আয়ারল্যান্ড ও ইউক্রেন।

লিখটেনস্টেইনের মাঠে আতিথ্য নিতে যাওয়া ইতালির জয় অনুমেয়ই ছিলো। হয়েছেও তাই। একপেশে ম্যাচে সহজ জয় পেয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

ইতালির ৪টি গোলই হয়েছে প্রথমার্ধে। শুরুটা হয় ১১ মিনিটে বিলোত্তিকে দিয়ে। মিনিট খানেকের মধ্যেই ইতালির ব্যবধান দ্বিগুন হয়। এবার গোলদাতা ইমোবিল। ৩২ মিনিটে স্কোরশিটে নাম লেখান ক্যানরিভা। প্রথমার্ধের শেষদিকে বিলোত্তির দ্বিতীয় গোল স্কোরলাইন ৪-০ করে ইতালি।

জয় নিশ্চিত হয়ে যাওয়া ইতালির, দ্বিতীয়ার্ধে গোল মিস আর এলোমেলো ফুটবলে  কিছুটা হতাশ হতেই পারেন ভক্তরা। স্পেনের সমান পয়েন্ট পেলেও, গোল ব্যবধানে জি গ্রুপে টেবিলের দ্বিতীয় স্থানে ইতালি।

এদিকে, মেসিডোনিয়ার বিপক্ষে ইতালির মতোই একই ব্যবধানে জিতেছে সাবেক আরেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ৩৪ মিনিটে আত্মঘাতি গোলে লিড পায় তারা। ৬৩ মিনিটে স্পেনেরে দ্বিতীয় গোলে অবদান ভিতোলোর। লা-রোজাদের হয়ে ৮৪ মিনিটে মোনরিয়েলের গোল।

মিনিট খানের পর আদুরিজের স্কোরে ৪-০ তে জয় স্পেনের।জয়ের পাশাপাশি গ্রুপ জি-এর শীর্ষেই থাকলো তারা।

অন্যম্যাচে, গ্যারেথ বেলের ওয়েলসের প্রতিপক্ষ ছিলো সার্বিয়া। দলীয় বোঝাপড়ায় ৩০ মিনিটে বেলের গোলে লিড পায় ওয়েলস।

নিজেদের মাঠে জয়ের স্বপ্ন দেখা ওয়েলস ৮৫ মিনিটে হতাশায় ডোবে মিত্রোভিচের গোল। আর ঐ স্কোরেই ম্যাচ ড্র করে নেয় সার্বিয়া।