বিশ্বকাপ বাছাইপর্বে পর্তুগাল ও বেলজিয়ামের বড় জয়

বিশ্বকাপ বাছাইপর্বে পর্তুগাল ও বেলজিয়ামের বড় জয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ অঞ্চলে বড় জয়ে পেয়েছে পর্তুগাল ও বেলজিয়াম। পর্তুগাল ৪-১ গোলে লাটভিয়াকে আর বেলজিয়াম ৮-১ গোলে হারিয়েছে এস্তোনিয়াকে। এছাড়া নেদারল্যান্ডস ৩-১ গোলে লুক্সেমবার্গ ও সুইজারল্যান্ড ২-০ গোলে হারিয়েছে ফারো আইল্যান্ডকে।

সাও জোয়াও দা ভেন্দায় শুরু থেকে আক্রমণ করে খেলতে থাকা পর্তুগাল প্রথম  গোলের জন্য অপেক্ষা করতে হয়  ২৮ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ৬৭ মিনিটে মিডফিল্ডার আর্তুর্স জিউজিন্সের গোলে সমতায় ফিরে ফিফা র‍্যাংকিংয়ে  ১১৬ নম্বরে থাকা লাটভিয়া।

দুই মিনিট পরেই অবশ্য কাছ থেকে হেডে ফের স্বাগতিকদের এগিয়ে দেন উইলিয়াম। ৮৫ মিনিটে আবারো  রোনালদো গোল করলে ৩-১ এ এগিয়ে যায় তারা। অতিরিক্ত সময়ে স্কোরশিটে নাম লেখান ব্রুনো আলভেস। এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থান ধরে রাখলো রোনালদোরা।

এদিকে, ঘরের মাঠে এস্তোনিয়াকে ৮-১ গোলে হারিয়েছে বেলজিয়াম। দলটির হয়ে ড্রাইস মার্টিন ও রমেলু লুকাকু করে দুটি করে গোল। আর বাকি গোল গুলো করেন থমাস মিউনিয়ার, ইডেন হ্যাজার্ড ও ইয়ানিক কারাসো। এস্তোনিয়ার হয়ে একমাত্র শান্তনা সূচক গোলটি করেন হেনরি আনির।