বিশ্বকাপ বাছাইপর্বে জার্মানির টানা জয়

বিশ্বকাপ বাছাইপর্বে জার্মানির টানা জয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। শনিবার রাতে সি গ্রুপের খেলায় জার্মানি থমাস মুলারের জোড়া গোলে চেক প্রজাতন্ত্রকে ৩-০ গোলে হারিয়েছে। এফ গ্রুপের অপর ম্যাচে মাল্টার বিপক্ষে ২-০ গোলে জিতেছে ইংল্যান্ড।

বাছাই পর্বে নরওয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ৩-০ গোলে জিতেছিল জার্মানি। সেই জয়ের ধারাবাহিকতা ধরে রাখার মিশনে হামবুর্গে চেক প্রজাতন্ত্রকে আতিথ্য দেয় বিশ্বচ্যাম্পিয়নরা। অবশ্য খেলার শুরু থেকেই প্রাধান্য জার্মানির। তাদের একের পর এক আক্রমণ সামলাতে ব্যস্ত থাকতে হয় চেক প্রজাতন্ত্রকে।

১৩ মিনিটে থমাস মুলার দলকে প্রথম গোল উপহার দেন।

১-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণের ধার বাড়ায় জোয়াকিম লোর দল। ৪৯ মিনিটে টনি ক্রুস দলের ব্যবধান দ্বিগুণ করেন। উল্লাসে নেচে উঠে জার্মানি শিবির।

৬৫ মিনিটে থমাস মুলার নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোল করেন।

শেষ পর্যন্ত ৩-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা। এই জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে উঠে এলো জার্মানি।

এদিকে- গ্রুপ এফ-র ম্যাচে নিজেদের ওয়েম্বলি স্টেডিয়ামে মাল্টার মুখোমুখি হয় ইংল্যান্ড। শুরু থেকে দাপট দেখালেও প্রথম গোলের জন্য ইংলিশদের অপেক্ষা ২৮ মিনিট পর্যন্ত। এসময় ড্যানিয়েল স্টারিজের গোলে লিড পায় স্বাগতিকরা।

৩৮ মিনিটে ডেলে আলির কল্যাণে দ্বিতীয় গোলের দেখা পায় ৬৬-র বিশ্বচ্যাম্পিয়রা। এরপর আর কোন দল গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। ‘এফ’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইংলিশরা।