বায়ার্ন মিউনিখকে হারিয়ে অডি কাপের চ্যাম্পিয়ন টটেনহ্যাম

বায়ার্ন মিউনিখকে হারিয়ে অডি কাপের চ্যাম্পিয়ন টটেনহ্যাম

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

স্বাগতিক বায়ার্ন মিউনিখকে হারিয়ে অডি কাপের চ্যাম্পিয়ন টটেনহ্যাম। প্রথমবার এই টুর্নামেন্টে সেরা হয়েছে ইংলিশ ক্লাবটি। নির্ধারিত সময় ২-২ গোলে ম্যাচ সমতায় থাকলেও, টাইব্রেকে ৬-৫ গোল বায়ার্নকে হারায় টটেনহ্যাম। এদিকে, ফেনারব্যাচকে ৫-৩ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে রিয়াল মাদ্রিদ।

স্বাগতিকদের ডেরায় তাদের হারানো কখনোই সহজ সাধ্য নয়। আর অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ফুটবলের অন্যতম সফল ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে টক্কর দেওয়া যা-তা কথা নয়, সেটা ভালো বুঝেছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম।

৬৭ হাজার ৫শ দর্শকে ঘেরা গ্যালারিতে লাল স্বপ্নে শাপলা ফোটায় ইংলিশ ক্লাব। ১৯ মিনিটে লামেলার স্কোরে লিড টটেনহ্যামের।

প্রথমার্ধে সমতায় ফেরা হয়নি বায়ার্নের। উল্টো দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের কাঁধে চাপে আরেক গোল। এরিকসেন ৫৯ মিনিটে হোয়াইট লিলি’র ব্যবধান দ্বিগুণ করেন।

৬১ থেকে ৮১। এই সময়টা ছিলো বায়ার্নের জন্য স্বাস্তি আর হাঁফ ছেড়ে বাঁচার মূহুর্ত। কারণ জান ফিয়েটে ও ডেভিসের স্কোর সমতায় ফেরায় বায়ার্নকে। সঙ্গে ম্যাচের ভাগ্য ঝুলে যায় টাইব্রেকে।

৫টি করে সুযোগে, দু’দল এখানেও সমতায়। টটেহ্যামের এরিকসেন ও বায়ার্নের আলাবা মিস করেন স্পট কিক।

দ্বিতীয় দফার টাইব্রেকে ভাগ্য আর সঙ্গ দেয়নি বায়ার্ন মিউনিখকে। বোয়েটাংয়ের শট টটেনহ্যাম গোলরক্ষক আটকে দিলে অডি কাপের চ্যাম্পিয়ন তালিকায় যুক্ত হয় টটেনহ্যামের নাম।

এদিকে, সেমিফাইনালে বিদায় নেওয়া রিয়াল মাদ্রিদ সান্তনা খুঁজতে পারে টুর্নামেন্টে তৃতীয় হওয়ার মৃদু হাসিতে। তুরষ্কের ক্লাব ফেনারব্যাচকে ৫-৩ গোলে হারিয়েছে রিয়াল।