বাংলাদেশ দলে যোগ দিলেন সাকিব আল হাসান

বাংলাদেশ দলে যোগ দিলেন সাকিব আল হাসান

শেয়ার করুন

sakib

ক্রীড়া ডেস্ক।।

আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পর শনিবার সকালেই কলকাতা নাইট রাইডার্স ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুবাই থেকে ওমানে বাংলাদেশ দলের হোটেলে পৌঁছেছেন তিনি।

রবিবার বিশ্বকাপের উদ্বোধনী দিন মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। জাতীয় দলের জার্সিতে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমে যাবেন সাকিব। আইপিএলের জৈব সুরক্ষা বলয় থেকে সরাসরি জাতীয় দলের হোটেলে উঠেছেন তিনি। এজন্য আলাদা কোয়ারেন্টাইন করা লাগছে না তার।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলোতে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন না সাকিব। আইপিএলেই বিশ্বকাপের প্রস্ততি সেরেছেন তিনি। ফাইনালে অবশ্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব। ৩ ওভারে ৩৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এরপর ব্যাট হাতে নেমে প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফিরেছেন।

আইপিএলের এবারের আসরে ৮ ম্যাচ খেলা সাকিব সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ৫০তম স্থানে রয়েছেন। টুর্নামেন্টে মোট ৩৯ ওভার বোলিং করে সাকিব শিকার করতে পেরেছেন মাত্র ৪টি উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৭.১৯। একটি উইকেট পেতে সাকিবের লেগেছে প্রায় ৪৭টি বল।

ব্যাট হাতেও তেমন কিছু করতে পারেননি সাকিব। ৮ ম্যাচ খেলে তিনি ব্যাটিং পেয়েছেন ৬ বার। একবার অপরাজিত থাকা সাকিব টুর্নামেন্টে করেছেন মোট ৪৭ রান। স্ট্রাইক রেট একশ’রও কম (৯৭.৯১)।