‘বাংলাদেশ দলের নিরাপত্তা বলে কিছুই ছিল না’

‘বাংলাদেশ দলের নিরাপত্তা বলে কিছুই ছিল না’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার সময় বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন হামলার সময় বাংলাদেশ দলের সঙ্গে কোনো পুলিশ দূরে থাক, স্থানীয় কোনো লিঁয়াজো কর্মকর্তা পর্যন্ত ছিলেন না।

বাংলাদেশে কোনো বিদেশি দল খেলতে এলে যে কঠোর নিরাপত্তা বলয়ে ঢেকে দেওয়া হয়, বিদেশে গেলে বাংলাদেশ দল কেন একই নিরাপত্তা পাবে না? নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার পর প্রশ্নটা চলে এসেছে সামনে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান শুক্রবার দুপুরে গুলশানে নিজ বাসভবনে বিষয়টির বিস্তারিত ব্যাখ্যা দিলেন, ‘আমাদের দেশে কোনো দল যখন খেলতে আসে, তখন ওরা যে ধরনের নিরাপত্তার কথা বলে, সে ধরনের নিরাপত্তাই দিতে হয়। আমরা এখন পর্যন্ত এমন কিছু (নিরাপত্তা) পাইনি। সত্যি বলতে আমরা এটা নিয়ে জোরাজোরিও করি না। অন্য দেশগুলোও দেখেছি এটা নিয়ে কিছু বলে না।
নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা ঘটতে পারে, ওদের ধারণাই নেই। আজ ঘটনাস্থলে পুলিশ যেতে যে সময় লেগেছে, এটাই তো অবাক করার মতো! আমার মনে হয় না আমাদের দেশে বা আশপাশের কোনো দেশে এমন কিছু হলে পুলিশ আসতে এত সময় লাগত। ওরা হয়তো অপ্রস্তুত ছিল। এখন হয়তো এই ব্যাপারে আরও সতর্ক হবে।’