বাংলাদেশে আসছেন ব্রাজিলের সাবেক তারকা জিকো

বাংলাদেশে আসছেন ব্রাজিলের সাবেক তারকা জিকো

শেয়ার করুন

zico_brazilস্পোর্টস ডেস্ক :

ফুটবল নিয়ে কাজ করতে বিশ্বকাপের পর বাংলাদেশে আসছেন ব্রাজিলের সাবেক তারকা জিকো। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকায় ব্রাজিলিয়ান রাষ্ট্রদূত হোয়াও তাবায়ারা ডি অলিভেরা জুনিয়র। ব্রাজিলের জয়প্রিয় টিভি চ্যানেল রেদে গ্লোবো টিভির সাংবাদিকের নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্রাজিল-বাংলাদেশ ফুটবলমৈত্রি নিয়ে কথা বলেন তিনি।

আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। তবে এখনও পর্যন্ত ইতিবাচক ব্রাজিলিয়ান কিংবদন্তী জিকো। তিনি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই আসতে চেয়েছেন।

জিকো আমাকে বলেছেন বিশ্বকাপ শেষ হওয়া মাত্রই তিনি ফ্রি হয়ে যাবেন। তখন সময় দিতে রাজিও হয়েছেন। এর মধ্যেই আমরা সূচি ঠিক করে ফেলব।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথেও আলোচনা হয়েছে ব্রাজিল রাষ্ট্রদূতের। কথা হয়েছে ফুটবল স্কুল প্রতিষ্ঠার।

তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় বাংলাদেশের আবাহাওয়া ফুটবলের জন্য খারাপ নয়। এখানকার মানুষের ফুটবলের প্রতি যে ভালোবাসা  তাতেই তারা ফুটবল উন্নয়ন ঘটাতে পারবে। এজন্যই আমি ফুটবলস্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি।’

এদিকে ব্রাজিল থেকে আসা গ্লোবো টিভির সাংবাদিকরা দেশের বিভিন্ন স্থানে ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলছেন। ফুটবলের প্রতি এসব মানুষের ভালোবাসায় তারা মুগ্ধ।

বাংলাদেশের মানুষ ফুটবলকে অনেক বেশি ভালোবাসে। আমরা খুব উপভোগ করছি। আমাদের ফুটবল এবং ফুটবল তারকাদের প্রতি তাদের ভালোবাসা দেখে আমরা অভিভূত।