বাংলাদেশের বিপক্ষে বিশ্ব রেকর্ড করলেন কিউই তারকা সুজি বেটস

বাংলাদেশের বিপক্ষে বিশ্ব রেকর্ড করলেন কিউই তারকা সুজি বেটস

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

নারী বিশ্বকাপে বাংলাদেশের ফারজানা হক পিংকি করেছিল ১৪০ রান। জবাবে সুজি বেটসের ৬৮ বলে ৭৯ রানের ঝড়ে ২০ ওভারেই জিতে গেছে কিউইরা।

এই ইনিংস খেলার পথে একাধিক রেকর্ডের পাশাপাশি একটি বিশ্ব রেকর্ডও গড়েছেন নিউজিল্যান্ড নারী দলের এ তারকা। বিশ্বের দ্রুততম ব্যাটার হিসেবে নারীদের ওয়ানডে বিশ্বকাপে ১ হাজার রানের রেকর্ড।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ৭৩তম রানটি নেওয়ার সময় বিশ্বকাপে ১ হাজার রান পূরণ হয়েছে বেটসের। তাও মাত্র ২১ ইনিংস খেলে। এতদিন বিশ্বকাপে দ্রুততম ১ হাজার রানের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার বেলিন্ডা ক্লার্কের দখলে। তার লেগেছিল ২২ ইনিংস।

নিউজিল্যান্ডের দ্বিতীয় ও সবমিলিয়ে ষষ্ঠ নারী ব্যাটার হিসেবে বিশ্বকাপে ১ হাজার রান করলেন বেটস। তার আগে বিশ্বকাপে হাজার রান করা ব্যাটাররা হলেন দেবোরাহ হকলি (১৫০১), জ্যানেট ব্রিটিন (১২৯৯), শার্লট এডওয়ার্ডস (১২৩১), বেলিন্ডা ক্লার্ক (১১৫১) ও মিথালি রাজ (১১৪৮)।

এছাড়া নারীদের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় সেরা পাঁচে ঢুকে গেছেন বেটস। আজকের ৭৯ রানের ইনিংসের পর ৪৮৭২ রান নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছেন তিনি। তার আগে রয়েছেন মিথালি রাজ (৭৬৩২), শার্লট এডওয়ার্ডস (৫৯৯২) ও স্টেফানি টেলর (৫১৭৭)।

আজকের ৭৯ রানের ইনিংসটি বেটসের ওয়ানডে ক্যারিয়ারের ৩৯তম (১১ সেঞ্চুরি ও ২৮ ফিফটি) পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। যার সুবাদে তিনিই এখন নিউজিল্যান্ডের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ পঞ্চাশোর্ধ রানের ইনিংসের মালিক। দেবোরাহ হকলির রয়েছে ৩৮টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।