ফ্রান্স-বেলজিয়ামের মধ্যে বিজয়ী দল জিততে পারে বিশ্বকাপ

ফ্রান্স-বেলজিয়ামের মধ্যে বিজয়ী দল জিততে পারে বিশ্বকাপ

শেয়ার করুন

1531154262_556491_1531154314_noticia_normalস্পোর্টস ডেস্ক :

কোয়ার্টার ফাইনাল শেষ এখন সেমিফাইনালের মহারন। কোন দল শিরোপার জন্য অন্তিম লড়াইয়ে পা রাখবে তা নিয়ে চলছে নানান হিসেব নিকেশ। সেমির চার দলের সামনেই বড় সুযোগ নিজেদের প্রমাণ করার। মনে করেন দেশের সাবেক তারকা শেখ মোহাম্মদ আসলাম ও হাসানুজ্জামান বাবলু। তবে ট্রফির জন্য ফ্রান্স ও বেলজিয়ামের মধ্যে বিজয়ী দলকেই এগিয়ে রাখছেন উভয়েই।

রাশিয়া বিশ্বকাপ অনেক নতুন ইতিহাসের স্বাক্ষী হয়েছে। অনেক প্রথমের ভিড়ে, এটিই প্রথম বিশ্বকাপ যেখানে সেমিফাইনালে নেই ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি ও ইতালি। অথচ এই চারটি দলের হাতেই উঠেছে গত বিশ বিশ্বকাপের ১৫টি শিরোপা। তাই আটাশি বছর পর রচিত হলো নতুন ইতিহাস।

পর্তুগাল, স্পেন, উরুগুয়ের মত হট ফেবারিটরাও ঘরে ফিরেছে খালি হাতেই। কিন্তু রাশিয়ায় পা রাখার আগে কত তকমাই না বসানো হয়েছিল এই দলগুলোর সঙ্গে। স্বপ্নে বিভোর ছিল তাদের সমর্থকরাও। এটাকে ফুটবলের জয়ই বলছেন সাবক জাতীয় ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম।

বিশ্বকাপের ২১ তম আসরের কোয়ার্টার ফাইনালে যাত্রা শেষ ল্যাটিন আমেরিকার, এটিও নতুন। কিন্তু কেন? ইউরোপের গতি আর স্কিলের কাছে, মুলত পরাজিত আমেরিকান ফুটবল, মন্তব্য সাবেক জাতীয় ফুটবলার হাসানুজ্জামান বাবলুর।

ধীরে ধীরে বিশ্ব ফুটবলে আধিপত্যের হাতবদল হচ্ছে, ফুটবল মানেই এখন শুধু ব্রাজিল, আর্জেন্টিনা, ইতালি কিংবা জার্মানি নয়। সেই নির্জলা সত্যকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে রাশিয়া বিশ্বকাপ।