ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্র ওর্ডে

ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্র ওর্ডে

শেয়ার করুন

ফুটবল কোচস্পোর্টস ডেস্ক :

জাতীয় ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্র ওর্ডের সঙ্গে এক বছরের চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বুধবার দুপুরে এ অস্ট্রেলিয়ান এই কোচের সঙ্গে চুক্তি সম্পন্ন করে মিডিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেন বাফুফের সহ-সভাপতি এবং ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। আগামী এক বছর জাতীয় দল, অনূর্ধ্ব ২৩ দল ও অনূর্ধ্ব ২১ দলের সঙ্গে কাজ করবেন ওর্ড।

বেলজিয়াম কোচ টম সেইন্ট ফিটের বিদায়ের পর, অপেক্ষা ছিল নতুন কোচের। সাবকন্টিনেন্টে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন এমন এক কোচের সন্ধানে ছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অবশেষে অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্র ওর্ডের প্রতি আস্থা রাখলো বাফুফে।

মাসিক ১২ হাজার ডলার বেতনে নিয়োগ দেয়া ৩৭ বছরের এ অস্ট্রেলিয়ান কোচের প্রধান অ্যাসাইনমেন্ট ডিসেম্বরের বঙ্গবন্ধু গোল্ডকাপ ও আগামী বছরের এপ্রিল-মেতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ।

নতুন এ অজি কোচের জন্য চাপটা একটু বেশি বৈকি! তবে এর কূটনৈতিক উত্তর দিলেন বাফুফের সাধারণ সম্পাদক। দেশের ফুটবল অঙ্গন এখন বিপর্যস্ত অবস্থায়, তা বলার অপেক্ষা রাখে না। তবে এসবকিছুর দায় দায়িত্ব দলের প্রতিটি খেলোয়াড়কেই নিতে হবে,  বলে নিজের দায়িত্ব এড়িয়ে যান বাফুফে সভাপতি।

সময় মাত্র ১ বছর, ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে এন্ড্রু ওর্ডের। এত অল্প সময়ে উল্টো পথে চলা দেশের ফুটবলের চাল চিত্র ঠিক কতখানি বদলাতে পারবেন তিনি তা হয়তো সময়ই বলবে।