প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ফ্রান্সের ড্র, জয় পেয়েছে স্পেন, ডেনমার্ক

প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে ফ্রান্সের ড্র, জয় পেয়েছে স্পেন, ডেনমার্ক

শেয়ার করুন

4স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপে নিজেদের গুছিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলছে দলগুলো। শনিবার অনুষ্ঠিত হয়েছে তিনটি ম্যাচ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোঁচট খেয়েছে ফ্রান্স। ড্র করেছে ১-১ গোলে। তিউনেশিয়ার বিপক্ষে ১-০ গোলের কর্ষ্টজিত জয় পেয়েছে স্পেন। আর মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে ডেনমার্ক।

বিশ্বকাপ ফুটবল শুরুর বাকি আর মাত্র কয়েকদিন। এবারের আসরের অন্যতম ফেবারিট ধরা হচ্ছে ফ্রান্সকে। কিন্তু ফুটবলের এই মহাযজ্ঞ শুরু হওয়ার আগেই হোঁচট খেয়েছে দিদিয়ের দেশঁর শিষ্যরা।

ফ্রান্সের ঘরের মাঠে ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়েও যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু পল পগবার বিদ্যুৎগতির শট পোস্টে লেগে ফিরে আসে।

এরপর ৩৮তম মিনিটে গ্রিজমানের জোরালো শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

অন্যদিকে, ৪৪ মিনিটে স্ট্রাইকার জুলিয়ান গ্রিনের গোলে এগিয়ে যায় যুক্তরাষ্ট্র। গোল খেয়ে টনক নড়ে স্বাগতিকদের। বদলি হিসাবে নেমে ৭৮ মিনিটে দলকে সমতায় ফেরান উসমান দেম্বেলে।

অন্য ম্যাচে, প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি স্পেন। অন্যদিকে তিউনিশিয়ার তিনটি প্রচেষ্টার মধ্যে দুটি গোলমুখে থাকলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় স্পেন। সে কারণে ৮৪ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় তারা।  আসপাসের দেয়া গোলে জয় নিশ্চিত করে ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

আরেক ম্যাচে ডেনমার্কের নিজেদের মাঠ ব্রন্ডবি স্টেডিয়নে শুরু থেকে দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে, প্রথমার্ধে কোন দলই গোল করতে সক্ষম হয়নি।

বিরতি থেকে ফিরে আক্রমণাত্বক ফুটবল খেলে স্বাগতিকরা। সে কারণে ৭১ মিনিটে স্ট্রাইকার ইউসুফ পলসেনের অসাধারণ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৭৪ মিনিটে মিডফিল্ডার ক্রিস্টান এরিকসেন গোল করলে ২-০ ব্যবধানে জয় পায় ড্যানিশরা।