প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৯৫ তুলেছে ও. ইন্ডিজ

প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৯৫ তুলেছে ও. ইন্ডিজ

শেয়ার করুন

Kraigg Brathwaite (R) of West Indies hits a 4 during day 1 of the 2nd Test between West Indies and Bangladesh at Sabina Park, Kingstn, Jamaica, on July 12, 2018. / AFP PHOTO / Randy Brooks
স্পোর্টস ডেস্ক :

ঘুরে দাড়াঁনোর মিশন নিয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমে প্রথম দিন শেষে স্বস্তিতে নেই বাংলাদেশ। ৪ উইকেটে -২৯৫ রান নিয়ে দিন শেষ করেছে স্বাগতিকরা। মোহাম্মদ আশরাফুলের রেকর্ড ভেঙ্গে এই টেস্টের মধ্য দিয়ে  সবোর্চ্চ ৬২ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম।

ওয়েস্ট ইন্ডিজকে বলা হয় পেসারদের স্বর্গ রাজ্য। কিন্তু প্রথমদিনের ৯২ ওভারের মধ্যে সাকিব,মিরাজ, তাইজুল এবং রিয়াদ মিলে করেছেন ৭৪ ওভার। বাকী ১৮ ওভার দুই পেসার।  জ্যামাইকার সাবিনা পার্কে টস হেরে ফিল্ডিং করতে নেমে অধিনায়কের সিধান্ত  খুব একটা ভুল ছিল না সেটা বুঝিয়ে দিয়েছেন মেহেদী মিরাজ। দলীয় ৯ রানে ডেভন স্মিথকে ফিরিয়ে।

এরপর কিরণ পাওয়েলকে নিয়ে রানের গতি বাড়াতে থাকেন ক্রেগ ব্রাথওয়েট। দুজন মিলে গড়েন ৫০ রানের জুটি। এবারো দলের প্রধান কান্ডারি মিরাজ। তার ঘূর্ণিতে পাওয়েল আউট হন ব্যাক্তিগত ২৯ রানে।

দলের রান যখন ১৩৮ তখন প্যাভেলিয়নে ফেরেন সাই হোম। বিদায় নেন নিজের নামের পাশে ২৯ রান রেখে।  শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাদ পড়া রুবেল হোসেনের জায়গায় খেলতে নামা তাইজুল তুলে নেন উইকেটটি।

তৃতীয় সেশনে বাংলাদেশের বাজে ফিল্ডিং ক্যারিবিয়দের স্কোরবোর্ডে রান বাড়াতে সাহয্যে করেছে। তবে, এই সেশনে টাইগারদের সাফল্যে ব্রাথওয়েটে উইকেটটি।  ব্যাক্তিগত ১১০ রানে তাকে সাজঘরে পাঠান মিরাজ। আউট হওয়ার আগে ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরির পাশাপাশি এন্টিগার পর জ্যামাইকা টেস্টেও শতকের দেখা পান এই ওপেনার।

হিটমায়ার ৮৪ এবং নাইট ওয়াচ ম্যান হিসাবে খেলতে নেমে রোস্টান চেজ ১৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। মিরাজ নেন ৩ উইকেট।

পিচ থেকে সফরকারী দলের স্পিনাররা ঠিক টান এবং বাউন্স আদায় করেছে নিয়েছেন ঠিকই। কিন্তু বাংলাদেশের পেস বোলাররা উইকেট শূণ্য থাকার পাশাপাশি পিচের সুবিধাও কাজে লাগাতে পারেনি।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ জানালেন তাদের লক্ষ্য দ্বিতীয় দিন যত দ্রুত সম্ভব ও. ইন্ডিজকে অল আউট করা।