প্রথম দিনেই বাংলাদেশের বিপক্ষে ও. ইন্ডিজের ১৫৮ রানের লিড

প্রথম দিনেই বাংলাদেশের বিপক্ষে ও. ইন্ডিজের ১৫৮ রানের লিড

শেয়ার করুন

Mominul Haque

স্পোর্টস ডেস্ক :

সিরিজের প্রথম টেস্টে প্রথম দিন শেষে বাংলাদেশের বিপক্ষে ১৫৮ রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্টে নিজেদের সর্বনিন্ম স্কোর মাত্র ৪৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। বিপরীতে ২ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছে স্বাগতিকরা।

নতুন কোচ আর দীর্ঘদিন পর অধিনায়কের দায়িত্ব নেয়া সাকিবের নেতৃত্বে খেলতে নামে সফরকারীরা। টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ফিরেন তামিম। তার ব্যাট থেকে আসে ৪ রান। দলীয় ১৬ রানে ফেরেন মুমিনুল। স্কোরবোর্ডে ২ রান উঠতেই প্যাভিলিয়নে ফেরেন মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহ। এরপর আর ম্যাচে ফিরে আসা সম্ভব হয়নি তাদের। সাকুল্যে বাংলাদেশের ইতিহাসের সর্বনিম্ন মাত্র ৪৩ রানে অল-আউট হয় বাংলাদেশ। লিটন দাসের ব্যাক্তিগত ২৫ ছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অংকের ঘর।

মুশফিক, সাকিব, রিয়াদ ও রাব্বি ফিরেছেন শূন্য রানে। কেমার কোচ নিয়ছেন ৮ রানে পাঁচ উইকেট। আর কামিন্স নিয়েছেন ৩ উইকেট। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১৩ রানে পড়ে ক্যারিবীয়দের প্রথম উইকেট। ডেভন স্পিথকে ফেরান আবু জায়েদ রাহি। ১৯৪ রানে পড়ে দ্বিতীয় উইকেট। কাইরন পাওয়েলকে ফেরান মাহমুদুল্লাহ। ৮৮ রানে ব্রাথওয়েট ও ১ রানে অপরাজিত আছেন দেবেন্দ্র বিশু।