পারলো না বার্সা, শিরোপা ঘরে তুললো রিয়াল

পারলো না বার্সা, শিরোপা ঘরে তুললো রিয়াল

শেয়ার করুন

ScreenShot_20170817123043স্পোর্টস ডেস্ক :

স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। ফাইনালে ফিরতি লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের ব্যবধানে শিরোপা রিয়ালের।

মাত্র চার দিনের ব্যবধানে আবারও এল ক্লাসিকো। ফুটবল প্রেমিদের জন্য এ যেন বাড়তি পাওয়া। নিষেধাজ্ঞার কারণে রোনালদো অনুপস্থিত, তাই রিয়াল সমর্থকদের ছিল পরাজয়ের ভাবনা। সেই ভাবনা ছিল প্রতিপক্ষ শিবির বার্সায়ও। নেইমারের বিকল্প যে এখনো পায়নি তারা।
ScreenShot_20170817123132এমন এক সমীকরণের ম্যাচে মুখোমুখি বিশ্বের দুই জায়ান্ট ক্লাব রিয়াল-বার্সা। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে প্রথম লেগে ৩-১ গোলে এগিয়ে থাকার সুখস্মৃতি লস ব্লাঙ্কোসদের।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতে বার্সাকে গোল উপহার দিয়ে স্বাগত জানায় রিয়াল। কিছু বুঝে উঠার আগেই, ৪ মিনিটে মার্কো রিয়ালের হয়ে গোলের সূচনা করেন।

ব্যবধান দ্বিগুণ করতে অবশ্য বেশি সময় নেয়নি রিয়াল। বিরতিতে যাওয়ার আগে, ৩৯ মিনিটে করিম বেনজামা দলকে দ্বিতীয়বারের মতো উল্লাসের উপলক্ষ্য এনে দেন।

প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে পড়ে শিরোপা লড়াই থেকে অনেকটা ছিটকে যায় বার্সা। এরপরও অঙ্কের হিসেবে ছিল ক্ষীণ সম্ভাবনা। কিন্তু এর জন্য দ্বিতীয়ার্ধে যা করার ছিল, তার ছিটেফোটাও করতে ব্যর্থ কাতালান শিবির।
বার্সার দুই বড় তারকা মেসি-সুয়ারেজের কল্যাণে কিছু সুযোগ পেলেও রিয়াল রক্ষণের দৃঢ়তায়, কাক্ষিত গোল পায়নি অতিথিরা। পাশাপাশি নেইমারের অভাবটা ভাল ভাবেই বুঝল কাতালানরা।

যার চুড়ান্ত ফলাফল, রিয়ালের দাপুটে জয়। আর চিরপ্রতিদ্বন্দ্বীকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপার জয়ের উল্লাসটা তাই একটু বাধ-ভাঙ্গাই।