পাকিস্তান হারলো পাকিস্তানের মতই

পাকিস্তান হারলো পাকিস্তানের মতই

শেয়ার করুন

268895স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানকে কেন আনপ্রেডিক্টাবল বলা হয়, তারা আর একবার দেখাল। ৩১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিনে ৫২ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট। ম্যাচ যখন চতুর্থ দিনেই শেষ হবার পথে সেখানে আবারও পাকিস্তানের অবিশ্বাস্য প্রত্যাবর্তন। আসাদ শফিক আর শরফরাজ মিলে আর কোনও উইকেটই দেননি শ্রীলঙ্কার বোলারদের। দিন ১৪৪ রানের পার্টনারশিপ গড়ে ওই ৫ উইকেটে ১৯৮ রানে দিন শেষ করে। জয় থেকে দুরে তখন ১১৯ রান।

পঞ্চম দিনে ব্যাট করতে নেমে স্বাচ্ছেন্দেই ব্যাট করতে থাকেন। কিন্তু ১৭৩ রানের ‍জুটি করে আউট হন শরফরাজ। আর ভেঙ্গে পড়ে তাদের ব্যাটিং লাইন আপ। অল-আউট ২৪৮ রানে। হার ৬৮ রানের।

আর স্বপ্ন দেখিয়ে দুবাই টেস্ট হারলো পাকিস্তান। ডে-নাইট টস্টে ৬৮ রানে পাকিস্তানকে হারিয়ে ২ ম্যাচের সিরিজ ২-০ তে জিতেছে শ্রীলংকা। প্রথম ইনিংসে ১৯৬ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন লংকান ওপেনার করুণারত্নে।

৫ উইকেটে ১৯৮ রানে শেষ দিনের খেলা শুরু করেন আসাদ শফিক ও শরফরাজ আহমেদ। ৩১৭ রানের বড় টার্গেটে হলেও  পাকিস্তান জয়ের স্বপ্ন দেখেছে এ দু’জনের পার্টনারশিপেই। সেই স্বপ্ন আরো উজ্জ্বল হয় শফিকের ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে। তবে, স্পিনার দিলরুয়ান পেরেরা শরফরাজকে ব্যাক্তিগত ৬৮ রানে আউট করে, সব হিসেব পাল্টে দেন। সঙ্গে ভেঙে যায় পঞ্চম উইকেটে শফিক-শরফরাজের ১৭৩ রানের জুটি। একপ্রান্তে আসাদ শফিক ম্যাচ বাঁচানোর চেস্টা করলেও, আমির-ইয়াসিররা  যোগ্য সঙ্গ দিতে পারনেনি।

শফিক ১১২ রানে লাকমালের শিকার হলে পাকিস্তান ইনিংস থামে ২৪৮ রানে। পেরেরা নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে শ্রীলংকার ৪৮২ রানের জবাবে পাকিস্তান করে ২৬২ রান। ওয়াহাব রিয়াজ এবং হারিস সোহেলের বোলিং নৈপুণ্যে লংকানরা দ্বিতীয় ইনিংসে ৯৬ রানে অলআউট হয়।