পাকিস্তানি বোলারদের তোপের মুখে ২১১ রানে অল-আউট ইংল্যান্ড

পাকিস্তানি বোলারদের তোপের মুখে ২১১ রানে অল-আউট ইংল্যান্ড

শেয়ার করুন

264386স্পোর্টস ডেস্ক :

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারার পর থেকে যেন ঘুম ভেঙ্গেছে পাকিস্তানের বোলারদের। আহত বাঘের মত ক্ষেপে উঠেছে। দক্ষিণ আফ্রিকার আর শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ বল করার পর সেমি ফাইনালে ফেভারিট ইংলিশদের বিপক্ষেও দুর্দান্ত পাকিস্তান বোলাররা।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ২১১ রানে অলআউট হয়ে গেছে স্বাগাতিক ইংল্যান্ডা।

টসে হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের হয়ে ইনিংসের সূচনা করেন অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টো। কিন্তু উদ্বোধনী জুটিতে দলকে ভাল শুরু এনে দিতে পারেননি তারা। প্রথম ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত ১৩ রানে আউট হন হেলস। তাকে বিদায় করেন অভিষিক্ত রুম্মন রাইস। এরপর দ্বিতীয় উইকেটে বেয়ারস্টো আর জো রুট দারুণ খেলতে থাকেন। দুজনে মিলে গড়ে তোলেন ৪৬ রানের পার্টনারশিপ। যখন এই জুটি বিপদজনক হয়ে উঠছিলেন তখনই আঘাত হানেন এই টুর্নামেন্টে দারুণ বলা করা হাসান আলী। ৪৩ রান করা বেয়ারোস্টেকে ফেরান দলীয় ৮০ রানে।264389.3এরপর  জো রুট ও ইয়ন মরগান জুটি ৪৮ রানের পার্টনারশিপ গড়ে বিপদ সামাল দেন। কিন্তু দ্রুত আউট হলে খানিকটা চাপে পড়ে ইংলিশরা। ৪৬ করা রুটকে ফেরান সাদাফ খান আর ৩৩ করা মরগানকে দ্বিতীয় শিকারে পরিণত করেন হাসান আলী।

এরপর জুনায়েদ খানে জোড়ার আঘাত। বাটলার আর মঈন আলীকে আউট করে ইংল্যান্ডকে চরম বিপদে ফেলেন জুনায়েদ। ইংল্যান্ড পরিণত হয়ে ৬ উইকেটে ১৬৬ রানে।

এর পর বেন স্টোকট আদিল রশীদকে নিয়ে চেষ্টা করে যান। কিন্তু ১৮১ রানের মাথায় শেহজাদের দুর্দান্ত থ্রোতে রান আউট হয়ে ফিরে যান রশীদ। এর স্টোকসকে নিজের তৃতীয় শিকারে পরিণত করলে ইংল্যান্ডোর সম্মানজন রান করার স্বপ্নও শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারের এক বল আগে মাত্র ২১১ রানে অল- আউট হয়ে যায় টুর্নামেন্টের হট ফেভারিট ইংল্যান্ড। পাকিস্তানের পক্ষে হাসান আলী ও জুনায়েদ খান তিনটি করে উইকেট পান।