পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

শেয়ার করুন

MANCHESTER, ENGLAND - JUNE 16: Kuldeep Yadav of India celebrates bowling Babar Azam of Pakistan during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between India and Pakistan at Old Trafford on June 16, 2019 in Manchester, England.  (Photo by Michael Steele/Getty Images)
স্পোর্টস ডেস্ক :

আইসিসি বিশ্বকাপে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে ৮৯ রানে জিতেছে ভারত। আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৩৬ রান সংগ্রহ করে বিরাট বাহিনী। জবাবে পাকিস্তানের সংগ্রহ ৪০ ওভারে ৬ উইকেটে ২১২ রান।

ওল্ড টার্ফোডে টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে উদ্বোধনী জুটিতে ১৩৬ রান এনে দেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ৫৭ রান করে বিদায় নেন লোকেশ রাহুল। রোহিত শর্মা এবারের বিশ্বকাপে দ্বিতীয় এবং ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি তুলে ব্যক্তিগত ১৪০ রানে আউট হন রোহিত। এরপর বিরাট কোহলীর ৭৭ ও হার্দিক পান্ডিয়ার ২৬ রানে ৫ উইকেটে ৩৩৬ রান সংগ্রহ করে ভারত। মোহাম্মদ আমির নেন ৩ উইকেট।

বড় টার্গেট তাড়া করতে নেমে দলীয় ১৩ রানে বিশ্বকাপে অভিষেক হওয়া বিজয় শঙ্করের শিকার হন ইমাম উল হক। দ্বিতীয় উইকেটে ১০৪ রানের জুটি গড়েন ফখর জামান ও বাবর আজম। ৪৮ রান করা বাবর আজম এবং ৬২ রান করা ফখর জামান আউট করে পাকিস্তানকে চাপে ফেলেন কুলদীফ যাদব। এরপর দ্রুতই ফেরেন মোহাম্মদ হাফিজ ও সোয়েব মালিকের। বৃষ্টির কারণে খেলা বন্ধ হয় ম্যাচের ৩৫ তম ওভারে।

এরপর পাকিস্তানের নতুন লক্ষ্য দাড়ায় ৪০ ওভারে ৩০২ রান। শেষ পর্যন্ত পরাজয়ের ম্যাচে ৪৬ রানে অপরাজিত ছিলেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।