নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কিশোরীরা

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কিশোরীরা

শেয়ার করুন

boishakhi_1534177718স্পোর্টস ডেস্ক :

সাফ অনূর্ধ্ব ১৫ নারী চ্যাম্পিয়নশিপে নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ১৮ আগস্ট শেষ চারের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান। দিনের প্রথম ম্যাচে ভুটানকে ১-০তে হারিয়েছে ভারত।

সাফল্যের ঝাণ্ডা হাতে যেন অপ্রতিরোধ্য বাংলার কিশোরীরা। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ তে পাক বধ করা মারিয়া-তহুরাদের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে দু’দিন আগেই।  লড়াইটা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন  হওয়ার। সে মিশনেও শতভাগ সফল লাল-সবুজের জার্সিধারীরা।

এক পেশে ম্যাচে একক আধিপত্য। বাংলাদের লক্ষ্যহীন শট আর নেপালিদের রক্ষণাত্মক কৌশল ম্যাচের রং কেড়ে নিয়েছে। তবে দমিয়ে রাখতে পারেনি বাংলার বাঘিনীদের।

নেপাল যে একেবারে আক্রমণ করেনি তা কিন্তু নয়। ৪৩ মিনিটে গোলশূন্য ম্যাচে প্রতিপক্ষের এমন শট ভয় ধরিয়েছে তবে দমিয়ে  রাখতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিদের।

প্রথমার্ধ শেষের আগে উল্লাস বাংলাদেশ শিবিরে। যার মধ্যমণি তহুরা খাতুন।  শামসুন্নাহারের পাস গোলমুখে ক্রস করেন মারিয়া। সে বলে হেড করে জালে পাঠান নাম্বার টেন।

৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়েছে। এবারো সেই তহুরা। তবে তিনি ক্রস করছেন। তা প্রতিহত করতে গিয়ে নেপালি এক ডিফেন্ডার ভুল পাস দেন মারিয়াকে। বাংলাদেশ অধিনায়কের দর্শনীয় শট বল খুঁজে পায় আপন ঠিকানা।

৬৭ মিনিটে এদিন শেষবার গোল উৎসবে মাতে চাংলিমিথাংয়ের দর্শকরা। নিজেদের প্রান্তের পাস পেয়ে নেপালি গোলরক্ষক আর ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে পাঠান সাজেদা।

জোড়া জয়ে আত্মবিশ্বাস বেড়েছে, চড়াও হয়েছে শিরোপা ছোঁয়ার সাহস। নিশ্চয়ই ভুটান থেকেও ট্রফি হাতে ফিরবে ছোটন বাহিনী, সে প্রত্যাশায় উন্মুখ কোটি বাঙালি।