নেইমারকে ছাড়াই ব্রাজিলের গোল উৎসব 

নেইমারকে ছাড়াই ব্রাজিলের গোল উৎসব 

শেয়ার করুন
Sports
ক্রীড়া ডেস্ক।।
মঙ্গলবার রাতে নিজেদের মাঠ স্টাডিও মিনেইরোয় প্যারাগুয়ের জালে রীতিমত গোল উৎসব করেছে ফিলিপ কৌতিনহো, রাফিনহা, রদ্রিগোরা। শেষ পর্যন্ত ৪-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাওরা।
ম্যাচের তখন ৬২ মিনিট। রক্ষণভাগ থেকে খানিকটা এগিয়ে কুতিনিওকে লম্বা পাস বাড়ান ব্রাজিল ডিফেন্ডার মার্কুইনহোস। বাকিটা চলতি মৌসুমে ধারে অ্যাস্টন ভিলায় যোগ দেওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডারের জাদু!
কুতিনিও বল ধরে একটু এগিয়ে বাতাসে ভাসানো শট নেন, লিভারপুলে থাকতে বক্সের বাইরে থেকে যেভাবে গোল করতেন, তেমনই এক গোল! প্যারাগুয়ে গোলকিপার আন্তনি সিলভার বাতাসে খামচি মারা ছাড়া আর কিছুই করার ছিল না।
তবে তিতে কোচ হয়ে আসার পর ব্রাজিলের জার্সিতে বক্সের বাইরে থেকে কুতিনিওর গোল করাটা একদম নতুন কিছু নয়। এ সময় বক্সের বাইরে থেকে ৬ গোল করেছেন কুতিনিও, তিতের সময়ে ব্রাজিলিয়ান খেলোয়াড়দের মধ্যে যা সর্বোচ্চ। ২০২০ সাল থেকে হিসাব করলে এই ম্যাচেই প্রথম তিতের একাদশে ঠাঁই পেলেন কুতিনিও। ফেরাটা স্মরণীয় করে রাখলেন দর্শনীয় এক গোলে।
ব্রাজিলের কাছে বড় ব্যবধানে হেরে এবারের কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন চূর্ণ হয়ে গেছে প্যারাগুয়ের। ১৬ ম্যাচ শেষে ১০ দলের মধ্যে ১৩ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে তারা।
বিশ্বকাপ বাছাই পর্বে তাদের বাকি আছে আর কেবল ২টি ম্যাচ। এই দুটি ম্যাচ জিতলেও চতুর্থ কিংবা পঞ্চম স্থানে যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়। সুতরাং, আনুষ্ঠানিকভাবেই বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের।
বেলো হরাইজন্তের স্টাডিও মিনেইরোয় ৪-০ ব্যবধানের জয়ে ব্রাজিলের হয়ে গোল করেছেন রাফিনহা, ফিলিপ কৌতিনহো, অ্যান্তোনি এবং রদ্রিগো। রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার রদ্রিগোর এটা ব্রাজিল জার্সিতে প্রথম আন্তর্জাতিক গোল।
বিশ্বকাপ বাছাই পর্ব যেহেতু আগেই উৎরে গেছে ব্রাজিল, সে কারণে এই আন্তর্জাতিক উইন্ডোতে দলে বেশ কিছু পরীক্ষা করার সুযোগ নিচ্ছেন কোচ তিতে। ইনজুরির কারণে মূল তারকা নেইমার নেই দলে। প্যারাগুয়ের বিরুদ্ধে একগুচ্ছ পরিবর্তন ঘটিয়েও জয়ের ধারা অব্যাহত রাখল ব্রাজিল।