নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট ঘোষণা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

নিউজিল্যান্ড বিপক্ষে তিন ওয়ানডে ও টেস্ট সিরিজের জন্য  ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ওয়ানডে দলে ফিরেছেন সাব্বির রহমান।  আর দুই ফরম্যাটে  দলে জায়গা পেয়েছেন  তাসকিন আহমেদ। ওয়ানডে দলে নতুন মুখ নাঈম হাসান। তবে জায়গা হয়নি আরিফুল হক, নাজমুল ইসলাম শান্ত, ইমরুল কায়েস ও আবু হায়দার রনির।

দলের স্কোয়াড কেমন হবে সেটা অনুমেয়ই ছিলো। খুব একটা হেরফেরও হয়নি। নিউজিল্যান্ড সফরের জন্য চলতি আসরের বিপিএলে পারফররম্যান্স খুব একটা গুরুত্ব পায়নি। সে দেশের কন্ডিশন বিবেচনা করেই নির্বাচকেরা দল সাজিয়েছেন।

শৃঙখলা ভঙ্গের দায়ে  জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৬ মাসের  নিষেদ্ধাজ্ঞায় ছিলো সাব্বির রহমান । কিন্তু দলের স্বার্থে তার শাস্তি ১ মাস কমিয়ে ওয়ানডে দলে তাকে রেখেছে  টিম ম্যানেজমেন্ট

দীর্ঘদিন ধরে ফিটনেস সমস্যা ও ফর্মে না থাকায় জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না তাসকিন আহমেদ। তবে বিপিএলে বল হাতে নির্বাচকদের নজর কেড়েছেন এই পেসার। তাই দুই ফরম্যাটেই টাইগার শিবিরে ঠাই হয়েছে তার।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হওয়া  নাঈম হাসান দারুন পারফর্ম করে জায়গা ধরে রেখেছেন।  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে দুর্দান্ত খেলেছিলেন সৌম্য সরকার এবং লিটন দাস দু’জনেই। সে সব বিবেচনা করেই দলে রেখেছেন তাদেরও।

ফেব্রুয়ারির ১৩ তারিখ নেপিয়ারে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডে সিরিজের পর ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।