নাপোলিকে উড়িয়ে শেষ ষোলোয় বার্সেলোনা

নাপোলিকে উড়িয়ে শেষ ষোলোয় বার্সেলোনা

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

ইতালিয়ান ক্লাব নাপোলিকে উড়িয়ে দিয়ে জাভি হার্নান্দেজের দল নাম লেখালো ইউরোপা লিগের শেষ ষোলোতে।

দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে প্লে-অফের ফিরতি লেগে ৪-২ গোলে জিতেছে বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে কাতালান ক্লাবটি।

শেষ থেকে শুরু- বার্সেলোনা যেন হয়ে থাকল তার জ্বলন্ত উদাহরণ। ভ্যালেন্সিয়ার বিপক্ষে যেখানে শেষ, সেখান থেকেই শুরু। আক্রমণে ব্যস্ত করে রাখা প্রতিপক্ষকে।

পাঁচ মিনিটের মধ্যেই আদায় করে নেওয়া দুই গোল। উড়ন্ত বার্সা ইউেরোপা লিগে রীতিমতো উড়িয়েই দিয়েছে নাপোলিকে।

বৃহস্পতিবার রাতে নাপোলির মাঠ ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে প্লে-অফের ফিরতি লেগে ৪-২ গোলে জিতেছে বার্সেলোনা। দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে পরের রাউন্ডে চলে গেছে তারা।

ম্যাচের শুরুতেই ‘স্টপ ওয়ার’ লেখা ব্যানার নিয়ে নামতে দেখা যায় বার্সেলোনা ফুটবলারদের। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঁচ যে লেগেছে ফুটবলেও, সেটাই যেন স্পষ্ট হয়েছে।

প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সা। বিরতির পর করে আরও এক গোল।

আট মিনিটের মাথায় লিড নেয় জাভির দল। পিয়েরে-এমেরিক অবামায়েংয়ের বাড়ানো বল ধরে নিজেদের অর্ধ থেকে এগিয়ে যান এডামা ত্রাওরে। নাপোলির ডিফেন্ডারদের পাশ কাটিয়ে তিনি বল দেন জর্ডি আলবাকে। দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন আলবা।

পাঁচ মিনিট পর দ্বিতীয় গোলটি ছিল আরও সুন্দর। এবার জাল কাঁপান ফ্রেংকি ডি ইয়ং। পেনাল্টি এরিয়ার বাইরে থেকে নেওয়া ডাচ মিডফিল্ডারের বাঁকানো শট ম্যাচে নিয়ন্ত্রণ এনে দেয় বার্সাকে।