ধর্মশালা টেস্টে ৮ উইকেটে জয় পেলো ভারত

ধর্মশালা টেস্টে ৮ উইকেটে জয় পেলো ভারত

শেয়ার করুন

India's captain Virat Kohli, center gestures as the team poses with the Border-Gavaskar Trophy after winning the test cricket series against Australia in Dharmsala, India, Tuesday, March 28, 2017. India won the four-match series 2-1. (AP Photo/Tsering Topgyal)

স্পোর্টস ডেস্ক :

ধর্মশালা টেস্টে ৮ উইকেটে জয় পেলো ভারত। চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দেয়া ১০৬ রানের টার্গেটে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় স্বাগতিকরা। এই জয়ে চার ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলো ভারত।

আগের দিনের বিনা উইকেট ১৯ রান নিয়ে খেলা শুরু করেন দুই অপরাজিত ব্যাটসম্যান লোকেশ রাহুল ও মুরালি বিজয়। কিন্তু দিনের শুরুতে মুরালি বিজয় ফিরে যান ব্যক্তিগত ৮ রানে। এরপর চেতেশ্বর পুজারা কোন রান না করে রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

তবে তৃতীয় উইকেটে লোকেশ রাহুল ও আজিঙ্কে রাহানে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। লোকেশ রাহুল ৫১ ও রাহানে ৩৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে করে ৩০০ রান। আর দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৩৭ রানে। ভারত নিজেদের প্রথম ইনিংসে করে ৩৩২ রান। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন রবিন্দ্র জাদেজা।