দ্বিতীয় রাউন্ডে ভাল করতে হলে গোল মিস কমাতে হবে কিশোরীদের

দ্বিতীয় রাউন্ডে ভাল করতে হলে গোল মিস কমাতে হবে কিশোরীদের

শেয়ার করুন

D61DAFAD-B005-40D8-9B1B-72F2C68189BF_w408_r1_sস্পোর্টস ডেস্ক :

এফ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি অনুর্ধ্ব ১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব উতরে গেছে বাংলাদেশের তবে, চার ম্যাচে অগণিত গোলের সুযোগ মিস না করলে হয়তো ৬ গ্রুপের মধ্যে সর্বোচ্চ স্কোরারের তালিকায় থাকতে পারতো বাংলাদেশ।

সদ্য শেষ বাছাই পর্বে, কিশোরীদের প্রাপ্তি অনেক তবে আক্ষেপও কম নয়। যদিও অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পা রেখেছে দ্বিতীয় রাউন্ডে। নিজেদের জাল অক্ষত রেখে প্রতিপক্ষের জালে মোট ২৭ বার বল পাঠিয়েছে ছোটন শিষ্যরা।

সুপার এইট নিশ্চিতের লক্ষ যথাযথভাবে পুরণ হয়েছে মারিয়া তহুরাদের। তা সত্বেও  ফিনিশিংয়ের অভাব স্পষ্ট ছিল চার ম্যাচেই। তাই গ্রুপ সেরা হলেও বাংলাদেশ কিন্তু ৬ গ্রুপের মধ্যে সর্বাধিক গোল করা দল হতে পারেনি।

প্রতিপক্ষের জালে সর্বোচ্চ ৫৪ গোল দিয়েছে চীন আর ৩৯ গোল দিয়ে দু নম্বরে আছে অস্ট্রেলিয়া। এই তালিকায় বাংলাদেশ আছে তিন নম্বরে। আক্ষেপটা আসলে এখানেই; যে পরিমাণ গোলের সুযোগ পেয়েছে বাংলাদেশ, তা কাজে লাগাতে পারলে, চীন অথবা অস্ট্রেলিয়ার জায়গায় থাকতো ছোটনের দল।

অবশ্য বাছাইপর্বে দলের পারফর্ম্যান্স নিয়ে কোন আক্ষেপ নেই কোচের। দ্বিতীয় রাউন্ডে শক্তিশালী প্রতিপক্ষের মোকাবেলা করতে হবে মনিকা-আঁখিদের। এখন সেই মানসিক শক্তিটাই তাদের খুব প্রয়োজন বলে মনে করেন এই দ্রোণ।