দুর্দান্ত জয়ে রাশিয়া যাত্রা শুরু স্পেন, ইতালির

দুর্দান্ত জয়ে রাশিয়া যাত্রা শুরু স্পেন, ইতালির

শেয়ার করুন

jorge-resurreccion-koke-david-silva-spain-liechtenstein-09052016_1nl4mr7aonx7y12k5prpwy2ebjস্পোর্টস ডেস্ক :

জয়ে রাশিয়ার পথে যাত্রা শুরু করলো  ইতালি, স্পেন আর  ওয়েলস। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে লিচেনস্টেইনকে। ইতালি ৩-১ গোলে ইসরায়েলকে আর গ্যারেথ বেলের জোড়া গোলে ওয়েলস ৪-০ গোলে হারিয়েছে মালদোভাকে।

নিজেদের মাঠে দুর্দান্ত জয়ে শুরু করল স্পেনের ইউলেন লোপেতেগির অধ্যায়। নতুন কোচকে রাজকীয় অভ্যর্থনা জানিয়েছেন ডিয়েগো কস্তা, ডেভিড সিলভারা। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের রাশিয়ার যাত্রাটাও শুরু হলো জয় দিয়ে ঘরের মাঠ থেকে। স্তাদিও মিউনিসিপ্যালে স্বাগতিকরা টর্নেডো বইয়ে দেয় কখনই বাছাই পর্ব জিততে না পারা লিচেনস্টেইনের বিপক্ষে।

গোলের নেশায় যেন মগ্ন ছিলো লা রোহারা। উৎসবের শুরুটা ম্যাচের ১০ মিনিটে ডিয়েগো কস্তার গোলে। অবশ্য প্রথমার্ধে ঐ একটাই গোল স্পেনের।

3685912_herolদ্বিতীয়ার্ধে গুনে গুনে আরও ৭ বার লিচেনস্টেইনের জালে বল পাঠান লোপেতেগির শিষ্যরা। কস্তা, ডেভিড সিলভা ও আলভারো মোরাতা করেন জোড়া গোল। এছাড়া সার্জিও রবার্টো ও ভিটালো করেন একটি করে গোল। এই জয়ে গ্রুপ জি এর শীর্ষ স্থানে অবস্থান এখন স্পেনের। ৬ অক্টোবর গুপের দ্বিতীয় ম্যাচে মাঠে নামেন লা রোহারা। প্রতিপক্ষ আরেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি।

জয়ে শুরু হয়েছে আরেক ফেভারিট ইতালির যাত্রাও। ইসরায়েলে গিয়ে তাদেরকে হারিয়েছে ৩-১ গোলে। ১৪ মিনিটে গ্রিজিয়ানো পেল্লে গোলের খাতা খোলেন। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন কানদ্রেভার আর অপরটি ইম্মোবিলের।  ফুটবলের মাঠে দুর্বল ইসরায়েল শক্তিশালী ইতালির জালেও বল জড়িয়েছে একবার।

এদিকে চলছে গ্যারেথ বেল কাব্য। ইউরোতে ওয়েলসকে সেমিফাইনালে নেয়ার কারিগর বিশ্বকাপ বাছাইয়েও দেখাচ্ছেন নিজের ঝলক। প্রথমার্ধে ভোক্স ও অ্যালান দু গোল করেন। দ্বিতীয়ার্ধে এক হালি পূর্ণ করেন বেল। এই জয়ে ডি গ্রুপের শীর্ষে ওয়েলস। গ্রুপের পরের ম্যাচ অস্ট্রিয়ার বিপক্ষে ৬ অক্টোবর।

এদিকে গ্রুপ ডি এর অন্য ম্যাচে অস্ট্রিয়া ২-১ গোলে হারিযেছে জর্জিয়াকে এবং আয়ারল্যান্ড ২-২ গোলে ড্র করেছে সার্বিয়ার সাথে।

অন্যদিকে গ্রুপ আই এর সব গুলো ম্যাচ ড্র হয়েছে। ক্রোয়েশিয়া-তুরস্ক, ইউক্রেইন-আইসল্যান্ড এবং ফিনল্যান্ড-কসোভো তিনটি ম্যাচই ১-১ গোলে ড্র হয়েছে।