দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

শেয়ার করুন

South Africa's bowler Kagiso Rabada (L) celebrates after dismissing Zimbabwe's Hamilton Masakadza (R) during the third One Day International cricket match between South Africa and Zimbabwe on October 6, 2018, at Boladnd Park, in Paarl, about 60 kilometres from Cape Town. / AFP PHOTO / RODGER BOSCH
স্পোর্টস ডেস্ক :

তিন ম্যাচ ওয়ানেড সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে। তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা।

পার্লেতে, টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৪ রানের মধ্যে সলোমন মায়ার, ক্রেইগ আরভিন ও হ্যামিলটন মাসাকাদজা ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে  জিম্বাবুয়ে। কিন্তু ব্রেন্ডন টেলর ও শন উইলিয়ামসের ৭৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। ব্যক্তিগত ৪০ রানে আউট হন টেলর। উইলিয়ামস ফেরেন ৬৯ রান করে। ত্রিপানোর ২৯ রানে, শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। তিনটি করে উইকেট নেন রাবাদা ও স্টেইন।

জবাবে উদ্বোধনী জুটিতে রিজা হেন্ডরিকসের সঙ্গে ৭৫ রান তুলে মারকাম আউট হন ব্যক্তিগত ৪২ রানে। হেন্ডরিকসের ৬৬ ও হেনরিক ক্লাসেনের ৫৯ রানের সুবাদে ২৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।