তিন ফরম্যাটেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান সৌম্য

তিন ফরম্যাটেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান সৌম্য

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট। তিন ফরম্যাটেই জাতীয় দলে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান ওপেনার সৌম্য সরকার। সে লক্ষ্যে অনুশীলনও করে চলেছেন সৌম্য। এবার দীর্ঘসময় আন্তর্জাতিক সিরিজ না থাকায়, ক্রিকেটারদের মধ্যে কি ধরনের সমস্যা দেখা দেয়, তা ব্যাখ্যা করেছেন বাঁ-হাতি এই ওপেনার।

২০১৫ সালে বাংলাদেশের ক্রিকেটাররা ব্যস্ত সময় কাটিয়েছিল দেশ ও দেশের বাইরে। ঘরের মাঠে দ্বিপাক্ষীক সিরিজে সূচী ঠাসা থাকলেও, চলতি বছর একেবারই উল্টো চিত্র টিম বাংলাদেশের জন্য। এখন পর্যন্ত কোন সিরিজই খেলা হয়নি মাশরাফি-তামিম-সাকিবদের।

indexঅক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলে, ক্রিকেটারদের মধ্যে এক ধরনের সমস্যা তৈরি হয়, তা সৌম্য সরকারের কথায় স্পষ্ট।

ওয়ানডে পছন্দের ফরম্যাট হলেও, স্ট্রোক মেকার সৌম্য টি-টোয়েন্টিতে এখনো নিজেকে খুজে বেড়াচ্ছেন। পাশাপাশি টেস্টেও আলো ছড়াতে পারেননি এই ওপেনার। তবে হতাশ না হয়ে আশার কথা শোনালেন এই ব্যাটসম্যান।

ব্যাটিংয়ের ভুলগুলো নিয়ে কাজ করা সৌম্য পাখির চোখ করেছেন ইংল্যান্ড সিরিজকে। যদিও সে কারণে বাড়তি চাপ নিতে চাননা তিনি।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত বোলিং করেন সৌম্য। জাতীয় দলেও পার্টটাইম হিসেবে করেছেন।তবে জাতীয় দলের বোলিংটা নিয়মিত করতে চান সৌম্য সরকার।