তিন ক্রিকেটারের ওপর থেকে শ্রীলঙ্কার নিষেধাজ্ঞা প্রত্যাহার

তিন ক্রিকেটারের ওপর থেকে শ্রীলঙ্কার নিষেধাজ্ঞা প্রত্যাহার

শেয়ার করুন

Srilanka Sports

ক্রীড়া ডেস্ক।।

তিন ক্রিকেটারের ওপর জারি করা এক বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এই তিন ক্রিকেটার হলেন কুশল মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকা এবং নিরোশন ডিকভেলা। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের এক বৈঠকে নেয়া হয় এ সিদ্ধান্ত।

তবে যেদিন বোর্ডের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হলো, সেদিনই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের কথা ঘোষণা দিলেন গুনাথিলাকা।

নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলেও, বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। আগামী দু’বছর এই তিন ক্রিকেটারের আচরণের ওপর নজর রাখবে বোর্ড।

উল্লেখ্য, চলতি জানুয়ারিতেই, ১৬-২১ তারিখ জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে লঙ্কানদের। ঘরোয়া ক্রিকেটে চলমান ৬ মাসের নিষেধাজ্ঞা এই ক্রিকেটারদের উপর থেকে আগেই তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এসএলসির সচিব মোহন ডি’সিলভা সে সময় বিষয়টি নিশ্চিত করেছিলেন।

গত বছর জুলাই মাসে ইংল্যান্ড সফরে কুশল মেন্ডিস, গুনাথিলাকা এবং নিরোশন ডিকভেলা বায়ো-বাবলের নিয়ম ভঙ্গ করেছিলেন। যার কারণে তাদেরকে শাস্তি দিয়েছিল এসএলসি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছর এবং ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তারা।