তিন উইকেট হারিয়ে ১২৮ রানের লিডে বাংলাদেশ

তিন উইকেট হারিয়ে ১২৮ রানের লিডে বাংলাদেশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১২৮ রানে লিড নিয়েছে বাংলাদেশ। ৩ উইকেটে ১৫২ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। ৫৯ রানে উইকেটে আছেন ওপেনার ইমরুল কায়েস।

নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই ইংলিশ বোলারদের শাসন করে খেলেছেন তামিম ও ইমরুল। দ্রুত রানও তোলে এই জুটি। তবে তামিমের ওয়ানডে স্টাইলের ব্যাটিং থামে দলীয় ৬৫ রানে। তামিমকে ব্যক্তিগত ৪০ রানে আউট করে অভিষেক টেস্টে প্রথম উইকেট পান স্পিনার জাফর আনসারি। এরপরই মাত্র ১ রান করে দলীয় ৬৬ রানে বিদায় নেন মমিনুল।

এরপর ইমরুল ও মাহমুদউল্লাহ ব্যাটে ভালো অবস্থান তৈরি হয় বাংলাদেশের। তৃতীয় উইকেটে ইমরুল ও মাহমুদউল্লা যোগ করেন ৮৬ রান। মাহমুদউল্লাহ দিনের শেষ বলে আউট হন ব্যক্তিগত ৪৭ রানে।

এর আগে দ্বিতীয় দিনের শুরু থেকেই মেহেদি মিরাজের দুর্দান্ত বোলিংয়ে দিশেহারা ইংলিশদের পথ দেখান আদিল রশিদ ও ক্রিস ওকস। নবম উইকেটে এ দুজনের ৯৯ রানের পার্টনারশিপে প্রথম ইনিংসে ২৪ রানের লিড নেয় ইংল্যান্ড।

রুটের ৫৩, ওকসের ৪৬ আর রশীদের অপরাজিত ৪৪ রানে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ২৪৪। ক্যারিয়ারে দ্বিতীয়বার ৫ উইকেটে পাওয়া মিরাজ ৮২ রানে নেন ৬ উইকেট।