টেনিস ছাড়লেন আনা ইভানোভিচ

টেনিস ছাড়লেন আনা ইভানোভিচ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

আন্তর্জাতিক টেনিস ক্যারিয়ারের ইতি টানলেন সাবেক বিশ্বসেরা খেলোয়াড় আনা ইভানোভিচ। বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের অবসরের ঘোষণা দেন এই সার্বিয়ান তারকা।

গেল দুই দিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে  কিছুটা ইঙ্গিত দিয়ে রেখেছিলেন সাবেক বিশ্বসেরা টেনিস খেলোয়াড় আনা ইভানোভিচ। এক টুইটে লিখেছিলেন, ‘প্রিয় ভক্ত-সমর্থকেরা, আগামীকাল ব্রিটিশ সময় সন্ধ্যা ছয়টায় আমার ফেসবুকে চোখ রাখুন। আমি গুরুত্বপূর্ণ কিছু সরাসরি আপনাদের জানাব।’ এই টুইট থেকেই অনেকের মনে অনেক কিছু ধারণার জন্ম দেয়। অবশেষে নিজেই তা পরিস্কার করে দিলেন। জানালেন আন্তর্জাতিক টেনিসের সঙ্গে আর থাকছেন না।

তবে কেন তিনি এই কঠিন সিদ্ধান্ত নিলেন তা জানিয়ে দিলেন ফেইসবুকেই। মুলত চোটের সঙ্গে পেরে না ওঠাতেই এই সিদ্ধান্ত তার বলে জানান তিনি।

২০০৫ সালে ডাব্লিউটিএ দিয়ে বড় কোন টুর্নামেন্ট শুরু হয় ইভানোভিচের।  সবকটি গ্র্যান্ড স্লাম খেললেও সাফল্য আসে ২০০৮ সালে। ফ্রেঞ্চ ওপেন জেতার পাশাপাশি ওয়ার্ল্ড রেংকিংয়ে শীর্ষেও ওঠেন আসেন তিনি।

আর ডাব্লিটিএ মোট  শিরোপা জেতের ১৫টি। তবে সাম্প্রতিক সময়ে ইনজুরির সঙ্গে টেক্কা দিয়ে পেরে উঠছিলেন না তিনি। নিজের শতভাগ ফিট না থাকায় শিরোপার পাশাপাশি র‌্যাংকিংয়েও পিছিয়ে যাচ্ছিলেন ইভানোভিচ। তাই সবকিছু বিবেচনা করে এমন সিদ্ধান্ত এই সার্বিয়ান তারকার। তবে কোর্টকে ছাড়লেও টেনিসের সঙ্গেই থাকছেন তিনি।