টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ারসহ কর্মকর্তাদের নাম ঘোষণা করলো আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়ারসহ কর্মকর্তাদের নাম ঘোষণা করলো আইসিসি

শেয়ার করুন

ICC

ক্রীড়া ডেস্ক।।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া আসন্ন টি-টেয়েন্টি বিশ্বকাপে রাউন্ড-১ এবং সুপার-১২এর জন্য ১৬ জন আম্পায়ার ও চারজন ম্যাচ রেফারির নাম ঘোষনা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসি।
করোনা মহামারির মধ্যে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠেয় এই প্রথম ১৬ দলের টুর্নামেন্টের সকল ম্যাচের জন্য নিরপেক্ষ আম্পায়ার থাকবে।
১৬ জন আম্পায়ারের মধ্যে তিনজনের মধ্যে রয়েছেন- পাকিস্তানের আলিম দার, দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস ও অস্ট্রেলিয়ার রড টাকার এই নিয়ে ষষ্ঠবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিচালনার সুযোগ পেয়েছেন।
ওমানে বাছাই পর্ব দিয়ে ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম ম্যাচে লড়বে যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউগিনি। এ ম্যাচে অনফিল্ড আম্পয়ার হিসেবে দায়িত্ব পালন করবেন ২০১৯ পুরুষ বিশ্বকাপ ফাইনাল পরিচালনা করা শ্রীলংকার কুমার ধর্মসেনা ও নিউজিল্যান্ডের ক্রিস গাফানি। ম্যাচ রেফারি শ্রীলংকার রঞ্জন মাধুগালে, টিভি আম্পায়ার রিচার্ড ক্যাটেলব্রো এবং চতুর্থ অফিসিয়াল পাকিস্তানের আহসান রাজা।
টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ফাইনালের জন্য অফিসিয়ালদের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে।
পুরো টুর্নামেন্টে ম্যাচ রেফরি হিসেবে থাকবেন ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে ও জাভাগাল শ্রীনাথ।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আম্পায়াররা : ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস এরাসমাস, ক্রিস গাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড ক্যাটেলব্রো, নিতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যাঙ্কটন রুসেরি, রড টাকার, জো উইলসন ও পল উইলসন।
ম্যাচ রেফরি : ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাধুগালে ও জাভাগাল শ্রীনাথ।