টি-টোয়েন্টিতেও হোয়াইট ওয়াশ বাংলাদেশ

টি-টোয়েন্টিতেও হোয়াইট ওয়াশ বাংলাদেশ

শেয়ার করুন

MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08:  Ish Sodhi celebrates with teammate Trent Boult for his wicket of Soumya Sarkar of Bangladesh during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand.  (Photo by Anthony Au-Yeung/Getty Images)

স্পোর্টস ডেস্ক :

ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে ২৭ রানে হেরেছে টাইগাররা। কিউইদের দেয়া ১৯৫ রানের টার্গেটে খেলতে নেমে ১৬৭ রানে থামে বাংলাদেশের ইনিংস। এই জয়ে ৩-০ তে সিরিজ জিতলো নিউজিল্যান্ড।MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08:  Corey Anderson of New Zealand bats during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand.  (Photo by Anthony Au-Yeung/Getty Images)বড় স্কোর তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও সৌম্য সরকার তোলেন ৪৪ রান। প্রথম ব্যাটসম্যান হিসেবে তামিম আউট হন ২৪ রানে। সৌম্য সরকারও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। তিনি বিদায় নেন ৪২ রান করে। এরপর দ্রুত সাব্বির রহমান ও মাহমুদুল্লার উইকেট হারিয়ে চাপ পড়ে টাইগাররা। সাকিব আল হাসান ৪১ রান করে শুধু পরাজয়ের ব্যবধান কমান।MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08: Corey Anderson of New Zealand bats during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand.  (Photo by Anthony Au-Yeung/Getty Images)

এর আগে টস হেরে, ব্যাট করতে নেমে দলীয় ৪১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। কিন্তু কোরি এন্ডারসন আর উইলিয়ামসের ব্যাটিং ঝড়ে বাংলাদেশের সামনে ১৯৫ রানের পাহাড়সম টার্গেট দেয় নিই জিল্যান্ড।

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক ছিল তা প্রথমে প্রমাণ করেন বোলাররা। ৪১ রানের মধ্যে ফেরান নিশাম, মনরো আর ব্রুজকে।

ব্যাটিংয়ে নেমে ভালই শুরু করেন উইলিয়ামস আর নিশাম। কিন্তু ৩৪ রানে নিশামকে আউট করেন রুবেল। এর পর আগের ম্যাচে সেঞ্চুরি করা মনরোকে শূন্য রানে ফেরান ওই রুবেল। আর ৪১ রানে ব্রুজকে মোসাদ্দেক ফেরালে শেষ ম্যাচে ভাল কিছু করার সম্ভাবনা তৈরি হয় বাংলাদেশের।MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08: Mashrafe Mortaza of Bangladesh shows pain with an injury to his hand during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand.  (Photo by Anthony Au-Yeung/Getty Images)

কিন্তু এর পরই উইলিয়ামস আর এন্ডারসন তাণ্ডব। বাংলাদেশের বোলাদের উপর ঝড় বইয়ে দেন এই দুজন। ১২ ওভারে গড়ে তোলেন ১২৪ রানের জুটি। দুজনেই তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ১৬৫ রানের মাথায় ৬০ রান করা উইলিয়ামসকে বোল্ড করেন রুবেল। কিন্তু এন্ডাসন যেন আরও মারমুখী হন। একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন। রেকর্ড ১০ টি ছক্কা মারেন এন্ডারসন। আর ১০ ছক্কার বিপরীতে চার মাত্র দুটি। শেষ পর্যন্ত ৪১ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন এন্ডাসন। আর নিউজিল্যান্ড থামে ১৯৪ রানে।

বাংলাদেশর পক্ষে রুবেল নেন তিন উইকেট। অপর উইকেটটি নেন মোসাদ্দেক হোসেন।