জয়ের ধারায় ফিরলো রিয়াল

জয়ের ধারায় ফিরলো রিয়াল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

জয়ের ধারায় ফিরলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা দুই ম্যাচে হারার পর লাস পালমাসকে ৩-০ গোলে হারিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা।

এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগের দুই বিগ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে চেলসি।

লা লিগায় জিরোনা ও চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের কাছে টানা দুই ম্যাচ হেরে চাপে ছিল দুই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে অতিথিদের সহজেই হারিয়ে সেই চাপ কিছুটা কাটিয়ে উঠতে পেরেছে রিয়াল মাদ্রিদ। আন্তর্জাতিক বিরতিতে তাই কিছুটা হলেও স্বস্তিতে থাকবেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

গত মৌসুমে লা লিগার দুই ম্যাচেই রিয়ালের কাছ থেকে পয়েন্ট কেড়ে নিয়েছিল লাস পালমাস। ঘরের মাঠে ২-২ ও রিয়ালের মাঠে ৩-৩ গোলে ড্র করেছিল দলটি। এবার অবশ্য সেই লড়াইয়ের ছিটেফোঁটাও খুজে পাওয়া যায়নি তাদের খেলায়। সান্তিয়াগো বার্নাব্যুতে ঘুরে দাঁড়ানোর এ ম্যাচে শুরু থেকেই আক্রমনে ছিল রিয়াল মাদ্রিদ।

চার মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিলো তাদের সোমনে। পালমাসের গোল রক্ষককে একা পেয়েও তা কাজে লাগাতে পারেননি করিম বেনজামা। ৩৯ মিনিটে আবারো সুযোগ নষ্ট করেন এই ফরাসী স্ট্রাইকার। এর দুই মিনিট পরই অবশ্য এগিয়ে যায় রিয়াল। কর্নার থেকে এসেনসিওর নেয়া শটে মাথা ছুইয়ে গোল করেন ক্যাসেমিরো।

দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে আবারো এগিয়ে যায় জিদানের দল। ফ্রি কিক থেকে পাওয়া বল ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে অসাধারন গোল করেন এসেনসিও। চ্যাম্পিয়ন্স লিগে একের পর এক গোল করে চলা ক্রিশ্চিয়ানো রোনালদো যেন নিজের ছায়া হয়ে আছেন লা লিগায়।

এ পর্যন্ত ৭ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র একটি। এ ম্যাচেও তার ব্যত্যয় ঘটেনি। ৬৯ মিনিটে ফাকায় বল পেয়েও গোলবারের বাইরে শট নেন তিনি।