জৌলুস হারাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

জৌলুস হারাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

মানহীন বিদেশী খেলোয়াড়ে জৌলুস হারিয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। সেটা অস্বীকার করার উপায় নেই। তবে, কি করলে আবারো ফিরবে ঢাকা লিগের হারানো ঐতিহ্য? উপায় বাতলেছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

বাংলাদেশে ক্রিকেটের জনপ্রিয়তা আকাশা ছোঁয়া। এটা বলতে দ্বিতীয়বার ভাবতে হবে না। যে কারণে মুশফিক-সাকিব-তামিমরা আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা পান। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটও এখন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। কিন্তু ঘরোয়া ক্রিকেটারদের সুযোগ-সুবিধা কেমন?।

আগের মতো বড় বিদেশী তারকারা এখন আর ঢাকা লিগে খেলতে আসেন না। এটা সর্বজনীন সত্য। ক্লাবগুলোর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে, সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ক্রিকেটারদের পারিশ্রমিকও। কিন্তু সেই তুলনায় বাড়েনি বিদেশী ক্রিকেটারের মান।

ক্রিকেটের টুকটাক খোঁজ খবর যারা রাখেন, তার নিয়মিত ঢাকা লিগেরও আপটেড নেন। প্রযুক্তিকে ব্যবহার করেই প্রিমিয়ার লিগেকে
প্রিমিয়ার লিগের গত কয়েক আসরে আম্পায়ারিং ও উইকেট নিয়ে হয়েছেজোর সমালোচনা। তবে, এই মৌসুমে এখন পর্যন্ত এসব নিয়ে কোন অভিযোগ ওঠেনি।

সময় বদলেছে, বদলেছে বাংলাদেশ দলের পারফরমেন্সও। বিশ্ব ক্রিকেটে এখন দলই বাংলাদেশকে সম্ভ্রমের দৃষ্টিতেই দেখে। এজন্যই সময় এসেছে এখন ঘরোয়া ক্রিকেটের অবকাঠামানো উন্নয়ন আর মান বৃদ্ধির। যে লক্ষ্যে এক হয়ে কাজ করতে হবে ক্লাব ও ক্রিকেট বোর্ডকে।