চ্যাম্পিয়ান্স লীগে বায়ার্নের বিদায়, সেমিতে ভিয়ারিয়াল

চ্যাম্পিয়ান্স লীগে বায়ার্নের বিদায়, সেমিতে ভিয়ারিয়াল

শেয়ার করুন

SPorts

ক্রীড়া ডেস্ক।।

মঙ্গলবার রাতটা ছিল যেন স্প্যানিশদের। নিজেদের মাঠে রূপকথার এক ম্যাচ উপহার দিয়ে চেলসিকে বিদায় করে দিয়েছে রিয়াল মাদ্রিদ। নিশ্চিত নিজেদের বিদায় দেখে ফেলেছিল মাদ্রিদিস্তারা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নিজেরাই উঠে গেলো সেমিফাইনালে।

অন্যদিকে আলিয়াঞ্জ এরেনায় খেলতে গিয়ে রূপকথা লিখলো আরেকটি স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের সঙ্গে ১-১ গোলে ড্র করেও তারা উঠে গেলো সেমিতে।

কারণ, প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠে বায়ার্নকে ১-০ গোলে হারিয়েছিল ভিয়ারিয়াল। দুই লেগ মিলিয়ে তাদের পক্ষে গোল গড় দাঁড়ালো ২-১।

রবার্ট লেওয়ানডস্কির গোলেও বিদায় নিতে হলো বাভারিয়ানদের। ঘরের মাঠে আগের ১৩ ম্যাচের মধ্যে ১২টিতেই জয়ী ছিল বায়ার্ন মিউনিখ।

নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের ৫২তম মিনিটে স্বাগতিক বায়ার্নকে এগিয়ে দেন রবার্ট লেওয়ানডস্কি। বিশ্বসেরা এই ফুটবলারের গোলের পরও ছন্দ হারিয়ে ফেলে ছয়বারের চ্যাম্পিয়নরা। এটি ছিল এবারের চ্যাম্পিয়ন্স লিগে লেওয়ানডস্কির ১৩তম গোল।

সেমিফাইনালে যেতে হলে আরও এক গোল দরকার ছিল তাদের। উল্টো ম্যাচের ৮৮ মিনিটে ভিয়ারিয়ালের সামু চুকভেজের গোল হজম করে বসে বাভারিয়ানরা।

১-১ গোলে সমতায় ফিরে আসে স্প্যানিশ ক্লাবটি। এতেই বায়ার্নকে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের টিকিট কাটে আন্ডারডগ হিসেবে খেলতে নামা ভিয়ারিয়াল।