চেষ্টা করেও সফল হলো না আইসিসি

চেষ্টা করেও সফল হলো না আইসিসি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

চেষ্টা করেও সফল হলো না আইসিসি। দ্বি-স্তর টেস্ট কাঠামোর পরিকল্পনা থেকে সরে আসলো ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট। শুরু থেকে এই নীতির বিপক্ষে বাংলাদেশের সঙ্গে ছিলো ভারতও। তাই আইসিসির পরিকল্পনা বাস্তবে রুপ নেবেনা বলেই আত্মবিশ্বাসী ছিলেন নাজমুল হাসান পাপন।

ICC-International Cricket Councilটেস্ট ক্রিকেটকে দুইভাগে ভাগ করার পরিকল্পনা আইসিসিরি ইস্যু। তবে কোন বারই সফল হয়নি সংস্থাটি। বুধবার দুবাইয়ে আইসিসির নির্বাহী সভা শেষে, দুই স্তরের নীতি বাস্তোবায়ন হচ্ছে না বলে জানিয়েছেন আইসিসিরি প্রধান নির্বাহী ডেভিড রির্চাডসন।

বিশেষ করে এই সিদ্ধান্তের বিষয়ে প্রকাশ্যে বিরোধীতা করে জিম্বাবুয়ে, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। প্রথমে ভারত এই পরিকল্পনার পক্ষে থাকলেও শেষ সময়ে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

এদিকে ইংল্যান্ডের বাংলাদেশের সফরে আসা নিশ্চিত। কিন্তু পূর্ণ শক্তির দল আসবে কি না, তা নিয়ে গুঞ্জন। কিন্তু সেই গুঞ্জনে কান দিচ্ছেন না নাজমুল হাসান পাপন।

কদিন আগে, বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড থেকে কমিয়ে ২০ জনের দল দিয়েছেন নির্বাচকরা। এসব নিয়েও কথা বলেছেন বোর্ডের এই সর্বেসর্বা।