কিশোরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে হঠাৎ আশরাফুল, বললেন ডেঙ্গু সচেতনতার কথা, স্বাস্থ্য সুরক্ষার কথা

কিশোরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে হঠাৎ আশরাফুল, বললেন ডেঙ্গু সচেতনতার কথা, স্বাস্থ্য সুরক্ষার কথা

শেয়ার করুন

Kishoreganj pic. 04.10.2021

।। কিশোরগঞ্জ প্রতিনিধি ।।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ইসলামকে দেখে তো অবাক শিক্ষার্থীরা। প্রিয় ক্রিকেটারকে এক নজর দেখতে, তাঁর সঙ্গে একটি ছবি তুলতে তখন হুড়োহুড়ি পড়ে যায় ছাত্রছাত্রীদের মাঝে। কিশোরগঞ্জ শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আজ সোমবার সকালে হঠাৎ হাজির হয়ে এভাবেই অপ্রত্যাশিত চমক উপহার দেন এই ক্রিকেটার।

শুধু চমক দেয়ার জন্য নয়, সেখানে তিনি যান শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু বিষয়ে সচেতনতা বাড়াতে একটি ক্যাম্পেইনের অংশ হিসেবে। এ সময় আশরাফুলের সাথে উপস্থিত ছিলেন গ্যালারির পরিচিত মুখ টাইগার সোয়েব। শিক্ষার্থীরা তাদের কাছে পেয়ে উল্লাসে ফেটে পড়েন। আনন্দ-উচ্ছ¡াস কিছুটা থিতু হলে তিনি তার আগমনের কথা বলেন শিক্ষক ও শিক্ষার্থীদের।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, করোনা মহামারি মাঝে ডেঙ্গুতে অনেক লোক মারা গেছে। নিজেদের অচেতনতা ও অবহেলায় এ কঠিন পরিস্থিতে পড়তে হচ্ছে আমাদের। পরিচ্ছন্ন না থাকার কারণে, সচেতন না হওয়ার কারণে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অনেকে হাসপাতালে ভর্তি হয়েছে। অনেকে আবার হাসপাতালে সিট পাচ্ছে না, চিকিৎসা পাচ্ছে না। এই কারণেই আমরা ডেঙ্গু প্রতিরোধে মানুষকে সচেতন করতে প্রচার-প্রচারণা নেমেছি। সবাই সচেতন হলে, এডিস মশার বাসস্থানগুলো ধ্বংস করতে পারলে আশা করি ডেঙ্গু নিয়ন্ত্রণ কঠিন হবে না। আর এ কাজটায় সবার আগে মাঠে নামতে তরুণদের, শিক্ষার্থীদের। আশরাফুল এ সময় শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষায় আরো সচেতন হওয়ার আহবান জানান।