কঠিন পরীক্ষা পার করে সেমিতে ব্রাজিল

কঠিন পরীক্ষা পার করে সেমিতে ব্রাজিল

শেয়ার করুন

20190628T031855Z_1_LYNXNPEF5R0BL_RTROPTP_4_SOCCERCOPABRAPRYস্পোর্টস ডেস্ক :

কোপা আমেরিকায় কঠিন পরীক্ষা পার করে ভালো ফল করেছে ব্রাজিল। টাইব্রেকোরে ৪-৩ গোলে প্যারাগুয়েকে হারিয়ে সেফিাইনাল নিশ্চিত হয়েছে স্বাগতিক দলের। নির্ধারিত সময় গোলশূণ্য ড্র হয় ম্যাচ।

প্যাকেজ: দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দলগুলোর মধ্যে পার্থক্য একেবারই কম। ব্রাজিল-প্যারাগুয়ে ম্যাচে সেটা স্পষ্ট। ২বারের চ্যাম্পিয়ন প্যারাগুয়ে পোর্তো আলেগ্রেতে শুরু থেকেই ৮বারের সেরা ব্রাজিলের সঙ্গে সমানতালে লড়েছে । যদিও এই লড়াইয়ে প্রথমার্ধের ফলাফল হয় শূন্য।

দ্বিতীয়ার্ধে ব্রাজিল নিজেদের গুছিয়ে নিলেও, কাঙ্খিত গোলের দেখা মেলেনি। ৫৮ মিনিটে ফাবিয়ান বালবুয়েনা লাল কার্ড দেখে মাঠ ছাড়লে, ১০ জন নিয়ে বাকি সময় খেলে প্যারাগুয়ে। খেলা আধ ঘণ্টারও বেশি সময় বাকি থাকার পরও ব্রাজিল গোল করতে পারেনি। তবে এ সময় সেলেসাওদের জন্য বাধা হয়ে দাঁড়ায় প্যারাগুয়ে গোলরক্ষক এবং গোলবার।

এবারের আসরে অতিরিক্ত সময় না থাকায় টাইব্রেকোরে ম্যাচের ভাগ্য গড়ায়। তবে, সেখানে উতরে যেতে পারেনি প্যারাগুয়ে। ব্রাজিল গোলরক্ষকের দক্ষতা আর প্যারাগুয়ের গোল মিসই ব্রাজিলকে সেমির টিকিট দেয়। সেমিতে ব্রাজিলের সঙ্গে দেখা হতে পারে আর্জেন্টিনার। যদি কোয়ার্টারে ভেনেজুয়েলাতে হারাতে পারে মেসির দল।